ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সুপার ওভারে উইন্ডিজকে হারিয়ে ডাচদের অবিশ্বাস্য জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
সুপার ওভারে উইন্ডিজকে হারিয়ে ডাচদের অবিশ্বাস্য জয়

একসময় বিশ্ব ক্রিকেট শাসন করেছে তারা। ইতিহাসের প্রথম দুই ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়নও।

খেলেছে সবগুলো বিশ্বকাপেই। একসময়ের দাপুটে সেই ওয়েস্ট ইন্ডিজ দলটি এখন বড্ড অচেনা। এবার নেদারল্যান্ডসের কাছে সুপার ওভারে গড়ানো অবিশ্বাস্য এক ম্যাচ হেরে গেল ক্যারিবীয়রা।  

২০২৩ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ আগে ব্যাট করে ৬ উইকেটে ৩৭৪ রানের বিশাল সংগ্রহ পায় উইন্ডিজ। কিন্তু জবাবে ডাচরাও ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ঠিক সমান রান করে। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে, সেখানে দারুণ আধিপত্য দেখায় নেদারল্যান্ডস। ব্যাট হাতে ক্যারিবীয় পেসার জেসন হোল্ডারের ৬ বলে ৩০ রান তুলে ফেলেন ফন বিক, হাঁকান ৩টি করে চার ও ছক্কা। এরপর বল হাতেও জাদু দেখান তিনি। দলের হয়ে সুপার ওভারে মাত্র ৮ রান খরচে তুলে নেন ২ উইকেট।  

এর আগে নিকোলাস পুরানের অপরাজিত সেঞ্চুরি এবং শাই হোপ ও কিমো পলের ফিফটি ছুঁইছুঁই ইনিংসে ভর করে রানের পাহাড় দাঁড় করায় উইন্ডিজ। কিন্তু জবাবে নেদারল্যান্ডস শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ে প্রতিপক্ষের বোলিং লাইনআপ ছন্নছাড়া করে দেয়। ৭৬ বলে ১১১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তেজা নিদামানুরু। এছাড়া ৪৭ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংস আসে অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডের ব্যাট থেকে।  

আগেই সুপার সিক্স নিশ্চিত হয়ে যাওয়ায় দুই দলের জন্যই ম্যাচটি ছিল শীর্ষে থাকার লড়াই। সেই লড়াইয়ে জয় হয়েছে জিম্বাবুয়ের। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। আর সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নেদারল্যান্ডস। ওয়েস্ট ইন্ডিজ ৪ পয়েন্ট নিয়ে তিনে থেকে গ্রুপ পর্ব শেষ করল।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।