ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

স্মিথের দারুণ ইনিংসে লর্ডসের প্রথম দিন অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
স্মিথের দারুণ ইনিংসে লর্ডসের প্রথম দিন অস্ট্রেলিয়ার

উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার শুরুটা করেছিলেন বেশ ভালো। মাঝে কিছু ছন্দপতন হলেও দিনটা গেছে অস্ট্রেলিয়ার পক্ষেই।

তার বড় কৃতিত্ব স্টিভেন স্মিথের। টেস্ট ক্যারিয়ারে ৯ হাজার রানের মাইলফলক ছোঁয়া এই ব্যাটার আছেন সেঞ্চুরির অপেক্ষায়। দ্রুতগতির ইনিংসে ছন্দটা ঠিক করে দিয়েছেন ট্রাভিস হেডও।  

লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনশেষে ৫ উইকেট হারিয়ে ৩৩৯ রান করেছে অস্ট্রেলিয়া। ১৪৯ বলে ৮৫ রান নিয়ে স্মিথ ও ৩৪ বলে ১১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন অ্যালেক্স ক্যারি।  

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় অজিরা। ৭৩ রানের জুটিটি ভাঙে খাজা টংয়ের বল লিভ করতে গিয়ে বোল্ড হলে। ৭০ বলে ১৭ রান করে ফেরেন আগের ম্যাচের নায়ক। অন্যদিকে হাফ সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার।  

তিনিও টংয়ের বলে বোল্ড হন। এর আগে ৮ চার ও ১ ছক্কার ইনিংসে ৮৮ বল খেলে ৬৬ রান করেন তিনি। তিন নম্বরে খেলতে নেমে হাফ সেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে আউট হন মার্নাস লাবুশেন। ৭ চারে ৯৩ বল খেলে ৪৭ রান করেন তিনি।  

পরে ট্রাভিস হেডের সঙ্গে ১১৮ রানের জুটি গড়েন স্টিভেন স্মিথ। দ্রুতগতির ইনিংসে ১৪ চারে ৭৩ বলে ৭৭ রান করে জো রুটের বলে অ্যান্ডারসনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি। ওই ওভারেই রুট ফেরান ক্যামেরুন গ্রিনকেও। দ্রুত দুুই উইকেট হারালেও দিনের বাকিটা ভালোভাবেই সামলেছেন স্মিথ ও ক্যারি।  

বাংলাদেশ সময় : ০৮১৯ ঘণ্টা, ২৯ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।