ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কাকে হারানোর আশা হৃদয় ভেঙে শেষ ডাচদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
শ্রীলঙ্কাকে হারানোর আশা হৃদয় ভেঙে শেষ ডাচদের

শ্রীলঙ্কার ইনিংসের শুরুতেই ধাক্কা দেয় নেদারল্যান্ডস। তাদের স্কোরকার্ডে ৫০ রান যোগ হওয়ার আগেই নেয় চার উইকেট।

পরে লক্ষ্যটাও ছিল ছুয়ে ফেলার মতোই। ব্যাটিংয়ে নেমে শুরুতে উইকেট হারালেও একটা সময় ওয়েসলে ভার্সি ও ভাস ডি লিডের ব্যাটে আশা দেখে ডাচরা। শেষ অবধি ভরসা হয়ে ছিলেন স্কট এডওয়ার্ডসও। কিন্তু জিততে পারেনি নেদারল্যান্ডস।  

শুক্রবার জিম্বাবুয়ের বুলাওয়েতে নেদারল্যান্ডসকে ২১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করতে নেমে ২১৩ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা। জবাব দিতে নেমে প্রায় ১০ ওভার হাতে থাকলেও ১৯২ রানে সব উইকেট হারিয়ে ফেলে নেদারল্যান্ডস।  

টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের একদম প্রথম বলেই আউট হয়ে যান পাথুম নিশাঙ্কা। ভেন ভিকের বলে সাকিব জুলফিকারের হাতে ক্যাচ দেন তিনি। এরপর দ্রুত আরও তিন উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। চতুর্থ উইকেট তারা হারায় ৩৪ রানে। এরপর পঞ্চম ব্যাটার হিসেবে এক প্রান্ত আগলে রাখা দিমুথ করুণারত্নেও আউট হন ৫১ বলে ৩৩ রান করে।  

ধুঁকতে থাকা দলের হয়ে অনেকটা একাই লড়াই করেন ধনঞ্জয়া ডি সিলভা। নবম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১১১ বলে ৯৩ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এছাড়া ২১ বলে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২০ ও মাহেশ থিকসেনা ৪৭ বল খেলে করেন ২৮ রান।  

ছোট লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি ডাচদেরও। দুই উদ্বোধনী ব্যাটারই ফিরে যান শূন্য রানে। ৭৭ রানের জুটি গড়ে তোলেন ওয়াসলে ভার্সি ও ভাস ডি লিডে। কিন্তু তাদের জুটি ভাঙে রান আউটে। কাভারে বল পাঠিয়ে রান নিতে গিয়ে নন স্ট্রাইক প্রান্তে থাকা ওয়াসলে ভার্সি আউট হন। ৫০ বলে তার ব্যাটে আসে ৫২ রান।  

ভাস ডি লিডে আউট হন ৫৩ বলে ৪১ রান করে, মাহেশ থিকসেনার বলে বোল্ড হন তিনি। পরের পথে অনেকটা একাই লড়েছেন অধিনায়ক এডওয়ার্ডস। শেষদিকে ২৫ বলে ৭ রান করে তাকে শেষ অবধি সঙ্গ দেওয়ার আভাস দিয়েছিলেন ১১ নম্বরে নামা আরিয়ান ডাট। কিন্তু তিনি দাসুন শানাকার বলে বোল্ড হলে ম্যাচ হারতে হয় নেদারল্যান্ডসকে।  

বাংলাদেশ সময় : ২০২৯ ঘণ্টা, ৩০ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।