ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নেপালের বিপক্ষে আগে ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
নেপালের বিপক্ষে আগে ব্যাটিংয়ে পাকিস্তান সংগৃহীত ছবি

২০২৩ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে স্বাগতিক পাকিস্তান।

আজ বুধবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টস করতে নেমে জিতলে আগে ব্যাটিং নেওয়ার কথা জানিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

তার ইচ্ছে পূরণ হয়েছে। টস জিতে ব্যাটিংটাই বেছে নিয়েছেন তিনি।

এবারই প্রথম এশিয়া কাপে কোয়ালিফাই করেছে নেপাল। ফলে মাত্রই ২০১৮ সালে ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দলটির জন্য আজকের ম্যাচটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এমন ম্যাচে তারা মুখোমুখি হয়েছে অন্যতম ফেবারিট পাকিস্তানের, যারা আবার আসরের অন্যতম আয়োজকও। দ্বিতীয় আয়োজক দেশটি হলো শ্রীলঙ্কা।  

মূলত 'হাইব্রিড মডেল' অনুসারে এবার এককভাবে আয়োজক হতে পারেনি পাকিস্তান। ভারতের পক্ষ থেকে দেশটিতে দল না পাঠানোর বিষয়টি নিশ্চিত হওয়ার পর আসে বড় পরিবর্তন। সহ-আয়োজক হিসেবে যুক্ত হয় শ্রীলঙ্কার নাম। তবে আসরের উদ্বোধন হয়েছে পাকিস্তানের মাটিতেই।

শক্তিমত্তার দিক থেকে নেপালের চেয়ে পাকিস্তান অনেক এগিয়ে। আসরের অন্যতম ফেবারিটও। তবে হিমালয়ের দেশটি নিশ্চিতভাবেই নিজেদের সামর্থ্যের জানান দিতে চাইবে।

হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপে প্রথম রাউন্ডে দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে ছয়টি দল- পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল ও আফগানিস্তান। পাকিস্তান খেলছে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে নেপাল-পাকিস্তানের পাশাপাশি রয়েছে ভারত।  

দুটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল উঠবে সুপার ফোরে। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ১৭ সেপ্টেম্বর কলম্বোয় ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এশিয়া কাপের।

পাকিস্তানের একাদশ: ফখর জামান, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহীন আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ।

নেপালের একাদশ: কুশল ভুর্টেল, আসিফ শেখ (উইকেটরক্ষক), রোহিত পাউডেল (অধিনায়ক), আরিফ শেখ, কুশল মাল্লা, দীপেন্দ্র সিং আইরি, গুলসান ঝা, সোমপাল কামি, করণ কেসি, সন্দীপ লামিচানে, ললিত রাজবংশী।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।