ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে চাপে রেখেছে নেপাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
পাকিস্তানকে চাপে রেখেছে নেপাল সংগৃহীত ছবি

প্রথমবারের মতো এশিয়া কাপ খেলতে আসা নেপালের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারছে না টুর্নামেন্টের অন্যতম ফেবারিট পাকিস্তান। প্রথম ৬ ওভারের মধ্যেই দুই ওপেনারকে হারিয়েছে তারা।

তবে বিপর্যয় সামলে ইনিংস মেরামতের চেষ্টা করছেন দুই অভিজ্ঞ ব্যাটার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৪ রান তুলেছে আসরের সহ-আয়োজকরা।

২০২৩ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে পাকিস্তান। আজ বুধবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক। যদিও প্রথম ওভারেই দুই বাউন্ডারি হাঁকিয়ে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিল ফখর। কিন্তু এরপর খোলসে ঢুকে পড়েন তিনি। রক্ষণাত্মক ব্যাটিংয়ে অবশ্য লাভ হয়নি। পর পর দুই ওভারেই বিদায় নিয়েছেন দুই ওপেনার।

ষষ্ঠ ওভারে নেপালি পেসার করণ কেসির বাইরের বলে কাট করতে গিয়ে উইকেটরক্ষক আসিফ শেখের হাতে তুলে দেন ফখর। ২০ বলে ১৪ রান করে বিদায় নেন তিনি। পরের ওভারে রান আউট হয়ে ফেরেন ইমাম। কলটা তারই ছিল। বাবর কিছুটা ইতস্তত করলেও দৌড়ে অপরপ্রান্তে পৌঁছে যান। কিন্তু ড্রাইভ দিয়েও উইকেট বাঁচাতে পারেননি ইমাম। নেপালের পাউডেলের সরাসরি থ্রোয়ে যখন স্ট্যাম্প ভাঙে, ইমাম তখন অনেকটা দূরে। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করেই হাঁটতে শুরু করেন তিনি।  বিদায়ের আগে ১৪ বলে ৫ রান করেন ইমাম।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।