ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ভারতকে হারানোর সামর্থ্য নেই বাংলাদেশের, দাবি মাঞ্জরেকারের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
ভারতকে হারানোর সামর্থ্য নেই বাংলাদেশের, দাবি মাঞ্জরেকারের

প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারানোর পর টানা দুই ম্যাচে পরাজিত হয়েছে বাংলাদেশ। এবার চতুর্থ ম্যাচে তাদের প্রতিপক্ষ ভারত।

যারা এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত টানা তিন জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে।  

দুই দলের দুই মেরুতে অবস্থান দেখে অনেকেই একতরফা ম্যাচের সম্ভাবনা দেখছেন। ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার তো মনে করেন, রোহিত-কোহলিদের হারানোর সামর্থ্যই নেই বাংলাদেশের।

দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস ম্যাচের আগে স্টার স্পোর্টসে অনুষ্ঠানে মাঞ্জরেকার বলেন, ‘সেরা ক্রিকেট খেলেও ভারতকে হারাতে পারবে না বাংলাদেশ। আমার মনে হয় বাংলাদেশের সেই সামর্থ্যই নেই। ’ 

মাঞ্জরেকার বলছেন বটে, কিন্তু সাম্প্রতিক পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। সবশেষ ওয়ানডে সিরিজে ভারতকে ১-২ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। তাছাড়া এশিয়া কাপেও ভারতীয় দলকে হারিয়ে দিয়েছিল সাকিববাহিনী। সবমিলিয়ে ২০১৯ সালের পর দুই দলের চার লড়াইয়ের ৩টিতেই জয়ী বাংলাদেশ।

অবশ্য মাঞ্জরেকার পরিসংখ্যানের ব্যাপারটি মাথায় রেখেও তার দাবি থেকে সরে আসেননি। তিনি বলেন, 'তাদের (বাংলাদেশের) সেই ভারসাম্য নেই, যেটা ভারতের আছে। ভারতের ব্যাটিং গভীরতা, পেস বোলিং, লেগ স্পিনার-সবই আছে। বাংলাদেশ তাদের সেরাটা দিয়ে চেষ্টা করতে পারে। কিন্তু আমার মনে হয়, তাদের সেরাটাও যথেষ্ট নয় (ভারতকে হারাতে)। '

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।