ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং বিপর্যয়ে দ. আফ্রিকা, অস্ট্রেলিয়ার স্বপ্নের শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
ব্যাটিং বিপর্যয়ে দ. আফ্রিকা, অস্ট্রেলিয়ার স্বপ্নের শুরু

বিকেল গড়ানোর আগেই ফ্লাডলাইট জ্বলতে শুরু করলো কলকাতার ইডেন গার্ডেনসে। সঙ্গে অস্ট্রেলিয়ার ফাইনাল খেলার স্বপ্নটাও যেন আরও উজ্জ্বল হতে লাগল।

এমন মেঘলা কন্ডিশনের পুরো ফায়দা লুটছেন তাদের পেসাররা। তাতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রীতিমত হাবুডুবু খাচ্ছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৪ রান।

টস জিতে দুই দলই চেয়েছিল আগে ব্যাটিং করতে। তবে টস ভাগ্য পক্ষে না গেলেও শুরুর দিকে সুইংয়ের দিকে তাকিয়ে ছিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।   ইনিংসের প্রথম ওভারেই তার মুখে হাসি ফোটান মিচেল স্টার্ক। তার বলে খোঁচা মেরে উইকেটের পেছনে ক্যাচ দেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। অফ ফর্মে থাকা এই ব্যাটার আজ রানের খাতাই খুলতে পারেননি।

বাভুমা না থাকলেও দারুণ ফর্মে ছিলেন কুইন্টন ডি কক। কিন্তু তাকেও ফিরতে হয় অল্পতে। জশ হ্যাজেলউডকে তুলে মারতে গিয়ে কামিন্সের হাতে ধরা পড়েন তিনি। ফেরেন মাত্র ৩ রান করে। ওপেনারদের কাছ থেকে দুঃস্বপ্নের শুরু পাওয়ার পর হাল ধরতে পারেননি এইডেন মারক্রাম ও রাসি ফন ডার ডুসেন। ইনিংসের ১১তম ওভারে স্টার্কের অফ স্টাম্পের বাইরের ডেলিভারি মারক্রামের ব্যাটের কানায় লেগে সোজা আশ্রয় নেয় পয়েন্টে থাকা ডেভিড ওয়ার্নারের হাতে। ২০ বল খেলে দুই চারে মাত্র ১০ রান করেন প্রোটিয়া সহ-অধিনায়ক। পরের ওভারেই হ্যাজেলউডের বলে স্লিপে স্টিভেন স্মিথের হাতে ধরা পড়েন ডুসেন। ৩১ বলে ৬ রান করেন তিনি।

মাত্র ২৪ রানে ৪ উইকেট হারানোর পর হাইনরিখ ক্লাসেন ও ডেভিড মিলারের ব্যাটে প্রতিরোধ গড়ার চেষ্টা করছে প্রোটিয়ারা।

 

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।