ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড

ডেভিড মিলারের হাত ধরে বিশ্বকাপে নতুন এক রেকর্ডের জন্ম দিল এবারের আসর। যা গত ১২ আসরে হয়নি।

 

কলকাতার ইডেন গার্ডেনসে আজ দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১২ রানের সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও পরে মিলারের সেঞ্চুরিতে লড়াকু পুঁজি পায়। চলতি আসরে এটি ৩৯তম ব্যক্তিগত সেঞ্চুরি। বিশ্বকাপের এক আসরে এতোগুলো সেঞ্চুরির দেখা মেলেনি আর কখনোই। এর আগে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটি ছিল ২০১৫ বিশ্বকাপের। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে সেঞ্চুরি হয়েছিল ৩৮টি।  

এবারের আসরে উদ্বোধনী ম্যাচেই দেখা মেলে জোড়া সেঞ্চুরির। ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে প্রথম তিন অঙ্ক স্পর্শ করেন ডেভন কনওয়ে। এরপর তার সঙ্গে যোগ দেন সতীর্থ রাচিন রবীন্দ্র। বাঁহাতি এই ব্যাটার পুরো আসরটাই নিজের করে নিয়েছেন। ১০ ম্যাচে ৫৭৮ রান করে মনে রাখার মতো বিশ্বকাপ কাটিয়েছেন তিনি।

রাচিনসহ এবারের আসরের তিনটি সেঞ্চুরি এসেছে বিরাট কোহলির ব্যাট থেকে। সর্বোচ্চ চারটি সেঞ্চুরি করেছেন কুইন্টন ডি কক। দুটি করে সেঞ্চুরি শ্রেয়াস আইয়ার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যারিল মিচেল, রাসি ফন ডার ডুসেন ও ডেভিড ওয়ার্নারের।

এছাড়া একটি করে সেঞ্চুরি করেছেন আব্দুল্লাহ শফিক, চারিথ আসালাঙ্কা, ডেভন কনওয়ে, ফখর জামান, ট্রাভিস হেড, ইব্রাহিম জাদরান, হাইনরিখ ক্লাসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, ডেভিড মালান, এইডেন মারক্রাম, কুশল মেন্ডিস, ডেভিড মিলার, মোহাম্মদ রিজওয়ান, লোকেশ রাহুল, সাদিরা সামারাবিক্রমা, রোহিত শর্মা ও বেন স্টোকস।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এএইচএস   


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।