ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের কারণে সাময়িক বন্ধ থাকবে আহমেদাবাদের আকাশসীমা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
বিশ্বকাপের কারণে সাময়িক বন্ধ থাকবে আহমেদাবাদের আকাশসীমা 

ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হতে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। ম্যাচটি অনুষ্ঠিত হবে এক লাখ ৩০ হাজার আসনবিশিষ্ট আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

তবে ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে সাময়িক বন্ধ থাকবে আহমেদাবাদের আকাশসীমা। এমনটাই জানিয়েছে সরদার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

আজ স্থানীয় সময় দুপুর ১টা ২৫ মিনিট থেকে ২টা ১০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে আহমদাবাদের আকাশসীমা। কারণ নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ওপর দিয়ে এয়ার শো করবে ভারতের এয়ারফোর্স। এর জেরেই এই ৪৫ মিনিটের জন্য বন্ধ করা হয়েছে আকাশসীমা, এই পথ দিয়ে অন্য কোনো বিমান চলাচল করবে না।

সরদার বল্লভ ভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, 'অনুগ্রহ করে ভ্রমণের প্রক্রিয়া সম্পন্ন করার জন্য অতিরিক্ত সময় হাতে নিয়ে আসবেন। ১৯ নভেম্বর, দুপুর ১টা ২৫ মিনিট থেকে দুপুর ২টো ১০ মিনিট পর্যন্ত আকাশপথ বন্ধ থাকবে আহমেদাবাদে। এই কারণে আপনার ফ্লাইটের সময়সূচি আগেভাগে দেখে নিন। আপনার নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে চাই আমরা। আপনাদের সহযোগিতার জন্য ধন্যবাদ। ' 

উল্লেখ্য, এর আগে ১৭ নভেম্বরও এই ৪৫ মিনিটের জন্য বন্ধ ছিল আমদাবাদের আকাশসীমা। কারণ সেদিন এই সময়ে এয়ার শো-এর প্রস্তুতি করছিল ভারতীয় এয়ারফোর্স।

এদিকে বিশ্বকাপ দেখতে হাজার হাজার মানুষ অন্য শহর থেকে আমদাবাদে এসে পৌঁছাবেন আজকে। অনেক ধনকুবের, সেলিব্রিটিও আজ নিজস্ব বিমানে করে আহমেদাবাদে আসবেন। এই আবহে বিমানের পার্কিং সংক্রান্ত নির্দেশিকাও আগেভাগে জারি করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। ফাইনাল চলাকালীন বিমানের পার্কিংয়ের জন্য ১৫টি স্ট্যান্ড তৈরি আছে সেখানে।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।