ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘সব জিনিস সবসময় ব্যাখ্যা করা যায় না’, বিপিএল খেলা আদর্শ কি না প্রশ্নে মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
‘সব জিনিস সবসময় ব্যাখ্যা করা যায় না’, বিপিএল খেলা আদর্শ কি না প্রশ্নে মাশরাফি

ড্রেসিংরুম থেকে সংবাদ সম্মেলনের কক্ষে আসার পুরো পথজুড়েই তার নামে চিৎকার। কেউ কেউ দেয়ালের কাছে এসে জানালেন সেলফি তোলার আবদার।

মাশরাফি বিন মর্তুজার জন্য ভালোবাসাটা এখনও একই রকম আছে ভক্তদের, যেন মিললো তার প্রমাণ।  

কিন্তু শরীরটা আর আগের মতো নেই। বয়স ৪০ পেরিয়ে গেছে। হাঁটুর ব্যথা যে তাকে ভোগাচ্ছে, সেটিও স্পষ্ট। তবুও এবার সিলেট স্ট্রাইকার্সের হয়ে বিপিএলে মাঠে নামছেন তিনি। প্রথম ম্যাচে ২ ওভার ৩ বল হাত ঘুরিয়ে ২৫ রান খরচ করেন মাশরাফি।  

রংপুর রাইডার্সের বিপক্ষে বলই করেননি তিনি। ব্যাট হাতে নেমেও ৭ বলে করেন ৬ রান। এ ম্যাচের আগে তার বিপিএল খেলা নিয়ে সমালোচনা করেন মোহাম্মদ আশরাফুল। মাশরাফি খেলায় রেজাউর রহমান রাজার মতো তরুণ পেসাররা সুযোগ পাচ্ছেন না বলে দাবি করেন তিনি। এ নিয়ে প্রশ্ন যায় মাশরাফির কাছেও।

উত্তরে তিনি বলেন, ‘এটা তো বললাম। সব জিনিস সবসময় ব্যাখ্যা করা যায় না। অবশ্যই আমি যেটা মনে করেছি আদর্শ পরিস্থিতি না। কে খেললে ভালো হতো, সেটি পরের বিষয়। সেটা টিমের বিষয়। দেখা গেলো ওকে না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারে। সেটা ভিন্ন জিনিস। কে খেললে কী ভালো হতো, সেটা নিয়ে তো আর দল কারো সঙ্গে আলোচনায় বসবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি অবশ্যই সেটা হওয়া উচিত। ’

এখনও খেলে যাওয়া কি ভালোবাসার কারণে? এমন প্রশ্ন শুরুতেই গিয়েছিল মাশরাফির কাছে। উত্তরে তিনি তখন বলেন, ‘সেটা অবশ্যই। সত্যি বলতে আদর্শ পরিস্থিতিতে না হলে ভালো হয়। আমার সবকিছু ঠিক আছে। শুধু হাঁটুর সমস্যাটা হচ্ছে। যেটা খুব ভালো কিন্তু ভোগাচ্ছে এখন। ’

বাংলাদেশ সময় : ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।