ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টেস্ট ক্রিকেটের ত্রাণকর্তা হতে পারেন জোসেফ: স্টিভ ওয়াহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
টেস্ট ক্রিকেটের ত্রাণকর্তা হতে পারেন জোসেফ: স্টিভ ওয়াহ

ব্রিসবেনে রূপকথার গল্প লিখে রীতিমত উড়ছেন শামার জোসেফ। সতীর্থরা তো বটেই প্রতিপক্ষের কাছ থেকে বাহবা পাচ্ছেন এই ক্যারিবিয়ান পেসার।

এবার তার বন্দনায় মেতে ওঠলেন কিংবদন্তি ক্রিকেটার স্টিভ ওয়াহ। অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কের মতে, জোসেফ টেস্ট ক্রিকেটের ত্রাণকর্তা হতে পারেন।

২১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিনে জয় থেকে ১৫৬ রান দূরে ছিল অস্ট্রেলিয়া। পায়ে চোট পাওয়ার কারণে সেদিন মাঠে আসারই কথা ছিল না জোসেফের। কিন্তু চিকিৎসকের পরামর্শ নেওয়ার পর মাঠে নেমে স্বাগতিকদের একাই গুঁড়িয়ে দেন ডানহাতি এই পেসার। শিকার করেন ৭ উইকেট।  তার আগুন ঝরা বোলিংয়ে ভর করে ওয়েস্ট ইন্ডিজ পায় ৮ রানের ঐতিহাসিক এক জয়।  

তাকে অভিবাদন জানিয়ে ইনস্টাগ্রামে ওয়াহ লেখেন, 'টেস্ট ক্রিকেটের মতো কিছুই নেই এবং এই মানুষটা (জোসেফ) খেলাটির শুদ্ধতম সংস্করণের ত্রাণকর্তা হতে পারে। খেলাধুলায় সিন্ডেরেলার গল্প বিরল, কিন্তু এই তরুণ একা হাতে ক্যারিবিয়ান ও পুরো বিশ্বের ক্রিকেট অনুসারীদের আবেগকে পুনরুজ্জীবিত করেছে। যা সত্যিকার অর্থে মহাকাব্যিক। অনেক অভিনন্দন, শামার জোসেফ। ' 

অস্ট্রেলিয়া সফরে অনভিজ্ঞ এক দল নিয়েই আসে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজের মাঝখানেই চলছে তিনটি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যেখানে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের ছড়াছড়ি। জেসন হোল্ডারের মতো সাদা পোশাকে নিয়মিত খেলোয়াড়ও এখন টেস্টের চেয়ে টি-টোয়েন্টিকে প্রাধান্য দিচ্ছেন।

সেই বাস্তবতা মেনেই জোসেফ জানালেন, টেস্ট খেলার জন্য সদা প্রস্তুত থাকবেন তিনি, 'কোনো ভয় ছাড়াই বলছি, এমনও সময় আসবে যখন টি-টোয়েন্টি ক্রিকেট আসবে. তবে সেই সময়ে টেস্ট ক্রিকেটও থাকবে, এবং আমি সরাসরিই বলছি, ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার জন্য সবসময় প্রস্তুত থাকব, তা যত টাকার প্রস্তাবই আসুক না কেন।  আমি সর্বদা টেস্ট ক্রিকেট খেলার জন্য প্রস্তুত থাকব। '

জোসেফের এই কথা শুনলে নিশ্চয়ই আশাবাদী হবেন ওয়াহ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।