ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনাকে হারিয়ে আসর শেষ করল সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
খুলনাকে হারিয়ে আসর শেষ করল সিলেট

দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চতুর্থ দল হিসেবে প্লে অফ নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। ফলে সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্সের রাতের ম্যাচটি হয়ে দাঁড়ায় শুধুই নিয়মরক্ষার।

শেষটা অবশ্য জয় দিয়ে করেছে সিলেট।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ২০২৪ বিপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে  খুলনাকে ৫ উইকেটে হারিয়েছে সিলেট।

টসে জিতে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১২৮ রান করে খুলনা। এনামুল হক বিজয় ও আফিফ হোসেনের ব্যাটে খুলনার শুরুটা ভালোই হয়েছিল। তবে ইনিংসের চতুর্থ ওভারে শফিকুল ইসলামের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন এনামুল। এরপর হাবিবুর রহমান সোহানকে নিয়ে লড়াই চালিয়ে যান আফিফ। দুজনের ব্যাটে পাওয়ার প্লেতে ৪১ রান তোলে খুলনা।  

তবে পাওয়ার প্লের পরেই আউট হন হাবিবুর। তবে অন্যপ্রান্তে চেষ্টা চালিয়ে যান আফিফ। মাহমুদুল হাসান জয় পারেননি টিকে থাকতে। ১১ রানে ফেরেন তিনি। আফিফও ৫২ রানে সামিত প্যাটেলের বলে বিদায় নেন। জেসন হোল্ডারও ফেরেন দ্রুত। শেষ দিকে ওয়েইন পার্নেলের ২১ রানের ইনিংসে লড়াই করার সংগ্রহ পায় খুলনা।

সিলেটের হয়ে ১৫ রানে ৩ উইকেট নেন বেনি হাওয়েল।

লক্ষ্যে তাড়ায় নেমে শুরুতেই জাকির হাসানের উইকেট হারায় সিলেট। বিদায় নেন আরেক ওপেনার কেনার লুইসও। তবে সেই ধাক্কা সামলে ইয়াসির আলি রাব্বি ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে ম্যাচে ফেরে সিলেট। তাদের ব্যাটে ভর করে ১০ ওভারে সিলেট স্কোরবোর্ডে যোগ করে ৬৬ রান। নাজমুল ৩৭ বলে ৩৯ রানে আউট হলে এই জুটি ভাঙে। পরে ইয়াসির ৪৬ রানে আউট হলেও মোহাম্মদ মিঠুনের অপরাজিত ১৯ ও হাওয়েলের অপরাজিত ১২ রানের ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে সিলেট।

লিগ পর্বে ১২টি করে ম্যাচ খেলে দুই দলেরই অর্জন ১০ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তাদের পরে অবস্থান দুর্দান্ত ঢাকার (২ পয়েন্ট)

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।