ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএল শেষ শামির, অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
আইপিএল শেষ শামির, অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও

গত নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর আর মাঠে নামা হয়নি মোহাম্মদ শামির। গোড়ালির ইনজুরিতে ভুগছেন এই ভারতীয় পেসার।

এবার জানা গেল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

গতকাল সোমবার লন্ডনের একটি হাসপাতালে শামির পায়ের গোড়ালির পেছনের অংশে অবস্থিত টেন্ডনে (অ্যাকিলিস টেন্ডন) অস্ত্রোপচার করা হয়েছে। গত বিশ্বকাপ থেকেই এই চোট ভোগাচ্ছে তাকে। সফল অস্ত্রোপচার শেষে সামাজিক যোগাযোগের মাধ্যমে শামি নিজেই জানিয়েছেন, পুরোপুরি সেরে উঠতে অনেকটা সময় লাগবে তার। নিজের ছবি পোস্ট করে শামি লিখেছেন, 'নিজের পায়ে দাঁড়ানোর অপেক্ষায় আছি। '

শামিকে সর্বশেষ গত ১৯ নভেম্বর আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালে খেলতে দেখা গেছে। এরপর দক্ষিণ আফ্রিকা সফরের পূর্ণাঙ্গ সিরিজ মিস করেন তিনি। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও খেলতে পারেননি এই ডানহাতি পেসার।  

শিগগিরই মাঠে গড়াবে আইপিএল। পুরো আসরেই থাকছেন না শামি। এরপর আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপেও হয়তো তাকে পাবে না টিম ইন্ডিয়া। আপাতত তাকে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে। এর আগে ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) পরামর্শ অনুযায়ী, লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকদের শরণাপন্ন হন শামি।  

এদিকে গতকাল ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ জিতে সিরিজ ঘরে তোলার পর ৪ দিন ছুটি কাটানোর সুযোগ পেয়েছে ভারতীয় দল। আজ তারা রাঁচি ত্যাগ করবে এবং ধর্মশালার উদ্দেশে রওয়ানা দেবে। যেখানে তারা সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট খেলবে। আগামী ৩ মার্চ থেকে শুরু হবে ম্যাচটি। এখন পর্যন্ত ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad