ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলের চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
বিপিএলের চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা

এবারের বিপিএল এখন শেষ প্রান্তে। শুক্রবার সন্ধ্যায় শিরোপা লড়াইয়ে নামবে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

পঞ্চম শিরোপার খোঁজে রয়েছে কুমিল্লা, বরিশালের চাওয়া প্রথমবারের মতো ট্রফি ঘরে তোলার।  

ফাইনালের আগে এবারের বিপিএলের প্রাইজমানি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা জানায়, গত আসরের মতো এবারও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে দুই কোটি টাকা। রানার আপ দলের জন্য থাকছে এক কোটি টাকা।

ব্যক্তিগত পুরস্কারও থাকছে ফাইনাল শেষ। শিরোপা লড়াইয়ের ম্যাচের সেরা খেলোয়াড় পাঁচ লাখ টাকা পাবেন। টুর্নামেন্টের সেরা ফিল্ডার পাবেন তিন লাখ টাকা। এছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের জন্য থাকছে দশ লাখ টাকা। সর্বোচ্চ উইকেট শিকারী ও সর্বোচ্চ রান সংগ্রাহকও পাবেন পাঁচ লাখ টাকা।  

সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়ে ফরচুন বরিশালের তামিম ইকবালের সঙ্গে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহীদ হৃদয়। তারা দুজনের দলই ফাইনালে উঠেছে। ১৪ ইনিংসে ৪৫৩ রান তামিমের, এক ইনিংস কম খেলা হৃদয় করেছেন ৪৪৭ রান। লিগ পর্বেই দল বাদ গেলেও ২২ উইকেট নিয়ে বোলারদের মধ্যে শীর্ষে শরিফুল, দ্বিতীয় অবস্থানে থাকা সাকিবের ১৭ উইকেট; তার দল ফাইনালে খেলছে না।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।