ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

থুসারার হ্যাটট্রিকে কাঁপছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
থুসারার হ্যাটট্রিকে কাঁপছে টাইগাররা

শুরুটাই হলো নড়বড়ে। রান তুলতে হিমশিম খাচ্ছিলেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার।

লিটনের দ্রুত বিদায়ের পর শুরু হলো ভয়ানক ব্যাটিং বিপর্যয়। পর পর তিন বলে বাংলাদেশের তিন ব্যাটারকে বিদায় করে হ্যাটট্রিক করলেন লঙ্কান পেসার নুয়ান থুসারা। পরে আরও এক শিকার তুলে নিয়ে টাইগারদের রীতিমতো বিধ্বস্ত করে দিয়েছেন তিনি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টস জিতে আগে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। পরে বোলারদের অনিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশ লক্ষ্য পায় ১৭৫ রানের। কিন্তু জবাব দিতে নেমেই বিপদে পড়ে যায় তারা।

ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বল করে চোট নিয়ে মাঠ ছাড়েন লঙ্কান পেস বোলিং অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার জায়গায় বল হাতে নিয়ে শুরুতেই লিটন দাসকে বিদায় করেন ধনঞ্জয়া ডি সিলভা। তার বলে অযথা তুলে মারতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন ১১ বলে ৭ রান করা লিটন। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

তবে আসল বিপর্যয় ঘটে এরপরেই। চতুর্থ ওভারে বল হাতে নেন তরুণ লঙ্কান পেসার থুসারা। লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গার মতো বোলিং অ্যাকশনে তিনি রীতিমতো কাঁপিয়ে দেন টাইগারদের ব্যাটিং লাইনআপকে। স্বাগতিক দলের অধিনায়ক নাজমুল হাসান শান্তকে দিয়ে শুরু। নিচু হয়ে আসা বলে সরাসরি বোল্ড হন শান্ত (১)। পরের বলে সদ্যই ক্রিজে আসা তাওহিদ হৃদয়কেও বোল্ড করে ফেরান থুসারা। এরপর মাহমুউল্লাহ রিয়াদ থুসারার হ্যাটট্রিক বলে লেগ বিফোরের ফাঁদে পরেন। যদিও সঙ্গে সঙ্গে রিভিও নিয়েছিলেন রিয়াদ। কিন্তু কাজে আসেনি।  

শ্রীলঙ্কার পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিকের দেখা পান থুসারা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে কোনো বোলারের এটি ষষ্ঠ হ্যাটট্রিক। এর আগে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন ব্রেট লি, লাসিথ মালিঙ্গা, দীপক চাহার, নাথান এলিস ও করিম জানাত।

থুসারার আঘাত সেখানেই থামেনি। নিজের পরবর্তী ওভারে ফের আঘাত হানেন থুসারা। এবার ওভারের তৃতীয় বলে সরাসরি বোল্ড হন ১০ বলে ১১ রান করা সৌম্য সরকার। দলীয় ২৪ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। নবম ওভারে শেষ ভরসা হয়ে থাকা জাকের আলীও (৪) বিদায় নেন। এবারের বোলার লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮ রান তুলেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।