ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়ের সুবাস পাচ্ছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
জয়ের সুবাস পাচ্ছে নিউজিল্যান্ড

ঘরের মাটিতে প্রায় ৩১ বছর ও সবমিলিয়ে ১২ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জয়ের সুবাস পাচ্ছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চ টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা।

তৃতীয় দিন শেষে মাঠ ছেড়েছে মাথা উঁচু করে।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ১৬২ রানের বিপরীতে ২৫৬ রান করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ভালোই জবাব দেয় নিউজিল্যান্ড। ২ উইকেটে ১৩৪ রান নিয়ে আজকের দিন শুরু করে তারা। চার ফিফটিতে ৩৭২ রান তুলে অস্ট্রেলিয়ার সামনে দাঁড় করায় ২৭৯ রানের বড় লক্ষ্য।

নিউজিল্যান্ডের মাটিতে এই লক্ষ্য পাড়ি দিয়ে জয়ের ইতিহাস নেই কারোই। অস্ট্রেলিয়া সেই ইতিহাস নতুন করে লিখতে পারবে কি না তা সময়ই বলে দেবে। আপাতত ৪ উইকেটে ৭৭ রান দিয়ে দিন শেষ করেছে তারা। ট্রাভিস হেড ১৭ ও মিচেল মার্শ ২৭ রানে অপরাজিত আছেন।  

সফরকারীদের টপ অর্ডারে ধস নামান ম্যাট হেনরি ও বেন সিয়ার্স। ৩৪ রানের ভেতরই তুলে নেন অস্ট্রেলিয়ার চার উইকেট। দুই ওপেনার স্টিভেন স্মিথ (৯) ও উসমান খাজা (১১) শিকার হন হেনরির। লাবুশেনকে (৬) কট এন্ড বোল্ড ও ক্যামেরন গ্রিনের (৫) স্টাম্প উড়িয়ে দেন সিয়ার্স।

নিউজিল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ ৮২ রান আসে রাচিন রবীন্দ্রর ব্যাট থেকে। এছাড়া টম ল্যাথাম ৭৩, কেইন উইলিয়ামসন ৫১ ও ড্যারিল মিচেল করেন ৫৮ রান। শেষ দিকে ৪৪ রানের কার্যকরী এক ইনিংস খেলেন স্কট কুগেলেইন। অজিদের হয়ে প্যাট কামিন্স ৪টি ও ন্যাথান লায়ন শিকার করেন ৩ উইকেট।


বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এএইচএস


    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।