ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সিলেটে নারী বিশ্বকাপের ভেন্যু পরিদর্শন করল আইসিসির প্রতিনিধি দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
সিলেটে নারী বিশ্বকাপের ভেন্যু পরিদর্শন করল আইসিসির প্রতিনিধি দল

সিলেট: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর বসবে বাংলাদেশে। বৈশ্বিক এই টুর্নামেন্ট শুরুর আগে আসরের ভেন্যু পরিদর্শন করছে আইসিসির প্রতিনিধি দল।

এর অংশ হিসেবে আজ তারা পরিদর্শনে গিয়েছিলেন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

এ বছরের অক্টোবরে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার ভেন্যুর তালিকায় আছে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। বিশ্বকাপ সামনে রেখে দুই ভেন্যু পরিদর্শন করছে আইসিসির প্রতিনিধি দল।  

আজ মঙ্গলবার পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি সিলেট স্টেডিয়ামে হাজির হয়। গতকাল তারা মিরপুর শেরে বাংলাদেশ স্টেডিয়াম পরিদর্শন করেছেন। এরপর আজ সকাল ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।  

আইসিসির প্রতিনিধি দলে আছেন- নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার। তারা সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, ড্রেসিংরুম, প্রেসবক্স, মিডিয়াবক্স থেকে শুরু করে সিলেটের পাঁচ তারকা হোটেলের সুযোগ-সুবিধাও খতিয়ে দেখেছেন।

আইসিসির প্রতিনিধি দলের স্টেডিয়াম পরিদর্শন শেষে সিলেট ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম জানান, রুটিন পরিদর্শন শেষে সিলেটের মাঠ নিয়ে প্রতিনিধি দলকে সন্তুষ্ট মনে হয়েছে তার। তবে মাঠ নিয়ে কোনো সমস্যা থাকলে লিখিতভাবে জানানো হবে।

দীর্ঘ ১০ বছর পর আবারও বাংলাদেশ আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করছে। যুক্তরাজ্যের বার্মিংহামে ২০২২ সালে অনুষ্ঠিত আইসিসির বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বিশ্বকাপের লিগ পর্বের খেলাগুলো সিলেটে এবং সেমিফাইনাল ও ফাইনাল ঢাকায় হওয়ার কথা।

মেয়েদের এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে ১০টি দল- বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। অপর দল দুটি বাছাইপর্ব পেরিয়ে আসবে।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।