ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টিতে ভেসে গেল ম্যাচ, প্লে-অফে হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, মে ১৬, ২০২৪
বৃষ্টিতে ভেসে গেল ম্যাচ, প্লে-অফে হায়দরাবাদ

আগেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল গুজরাট টাইটান্সের। ফলে ম্যাচের ফলাফল নিয়ে কোনো দুশ্চিন্তা ছিল না তাদের।

কিন্তু সানরাজার্স হায়দরাবাদের জন্য ছিল প্লে-অফে উঠার লড়াই। যেজন্য অন্তত একটি পয়েন্ট হলেই হতো। যা নিশ্চিত হয়ে গেল তাদের। আশীর্বাদ হয়ে তাদের এই হিসাব মিলিয়ে দিল বৃষ্টি।  

২০২৪ আইপিএলের ৬৬তম ম্যাচে আজ গুজরাটের বিপক্ষে মাঠে নামার কথা ছিল হায়দরাবাদের। নিজেদের ঘরের মাঠে এই ম্যাচ জিতলে প্লে-অফ নিশ্চিত হওয়ার পাশাপাশি শীর্ষ দুইয়ে থেকে লিগ পর্ব শেষ করার সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু বৃষ্টি বাধায় টসও হয়নি। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও লাভ হয়েছে হায়দরাবাদের। কারণ তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়েছে তাদের। তবে শীর্ষ দুইয়ে থাকা এখন আর তাদের হাতে নেই। সেজন্য রোববার এই পর্বে নিজেদের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসকে হারাতে হবে তাদের এবং আশা করতে হবে রাজস্থান রয়্যালস যেন নিজেদের শেষ গ্রুপ ম্যাচ হারে।

এদিকে হায়দরাবাদ প্লে-অফে উঠায় বাদ পড়লো দিল্লি ক্যাপিটালস। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কাগজে-কলমে বাদ না পড়লেও শুধু নেট রানরেটে পিছিয়ে থাকায় তাদের পক্ষে শেষ চার নিশ্চিত করা সম্ভব নয়। আর তাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-চেন্নাই সুপার কিংস ম্যাচটি এখন নক-আউটে পরিণত হলো।  

চেন্নাই ও বেঙ্গালুরু দুই দলের হাতেই আছে একটি করে ম্যাচ। চেন্নাইয়ের ১৪ পয়েন্টের বিপরীতে বেঙ্গালুরুর সংগ্রহ ১২ পয়েন্ট। তবে রানরেটের দিক থেকে দুই দলের অবস্থান কাছাকাছি।  নিজেদের শেষ ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে বেঙ্গালুরুকে জিততে হবে ১৮ রানের ব্যবধানে অথবা ১৮.১ ওভারের মধ্যে (প্রথম ইনিংসে ২০০ রান হলে)। কারণ নেট রানরেটে এগিয়ে থাকায় চারে আছে চেন্নাই।  

হায়দরাবাদের আগে প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা ও রাজস্থান। এর মধ্যে কলকাতা এরইমধ্যে শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত করেছে। অন্যদিকে রাজস্থানের পয়েন্ট ১৬। হায়দরবাদের পয়েন্ট হলো ১৫। তাদের দুই দলের হাতেই সুযোগ আছে টপ টুতে থাকার।  

অন্যদিকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে বিদায় নেওয়া তিন দলের মধ্যে গুজরাট ছাড়াও আছে পাঞ্জাব ও মুম্বাই ইন্ডিয়ান্স। ১৪ ম্যাচে ১২ পয়েন্ট গুজরাটের। ১৩ ম্যাচে সমান পয়েন্ট পাওয়া লক্ষ্ণৌ সুপার জায়ান্টস অবশ্য কাগজে-কলমে বাদ পড়েনি এখনও। তবে নেট রানরেটে অনেক পিছিয়ে থাকায় তাদের বিদায় নিশ্চিত।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।