ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নার ঝড়ে অস্ট্রেলিয়ার জয়, শ্রীলঙ্কাকে হারিয়ে দিল নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ওয়ার্নার ঝড়ে অস্ট্রেলিয়ার জয়, শ্রীলঙ্কাকে হারিয়ে দিল নেদারল্যান্ডস

ডেভিড ওয়ার্নারের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। নামিবিয়ার বিপক্ষে ৭ উইকেটে হারিয়েছে তারা।

অন্যদিকে শক্তিশালী শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছে বাংলাদেশের গ্রুপে থাকা নেদারল্যান্ডস।  

ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে বুধবার শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১১৯ রান করে নামিবিয়া। ৫০ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। উইকেটকিপার-ব্যাটার জেন গ্রিনের ৩০ বলে ৩৮ রানের কল্যাণে কোনোমতে ১২০ ছুঁইছুঁই সংগ্রহ পায় নামিবিয়া।

বল হাতে অজি পেসার জশ হ্যাজলউড ৪ ওভারে ৫ রান দিয়ে ২ উইকেট নেন। ২৫ রানে ৩ উইকেট শিকার করেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দলে থাকলেও বল করেননি।

জবাবে ৭ উইকেট ও ৬০ বল হাতে রেখে জয় তুলে নেয় অজিরা। ২১ বলে ৬টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫৪ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন অজি ওপেনার ওয়ার্নার।  

আগামী শনিবার বাংলাদেশ সময় ভোরে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

অন্যদিকে কাল ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ২০ রানে হারিয়ে চমকে দিয়েছে নেডারল্যান্ডস। আগে ব্যাটিং করে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ডাচরা। জবাবে ১৮.৫ ওভারে ১৬১ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

বিশ্বকাপে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কা দুই দলই পড়েছে 'ডি' গ্রুপে। একই গ্রুপে আছে বাংলাদেশও। লঙ্কানদের হারিয়ে বাংলাদেশকে একটি বার্তাই দিয়ে রাখলো ডাচরা। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার মতো জায়ান্টদের পাশপাশি এখন নেদারল্যান্ডসকে নিয়েও ভাবতে হবে টাইগারদের। বিশ্বকাপের বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে, ৮ জুন। ডালাসের ওই ম্যাচের পর ১৩ জুন নেদারল্যান্ডসের মুখোমুখি হবে টাইগাররা।  

এমনিতেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ হারের পর চাপে আছে বাংলাদেশ। এরপর আবার টেক্সাসের ডালাসে একই প্রতিপক্ষের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল শান্তবাহিনীর। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে ম্যাচটি বাতিল হয়েছে। তবে বিশ্বকাপের আগে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। আগামী ১ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে তারা খেলবে ভারতের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।