ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শরিফুলের হাতে ছয় সেলাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, জুন ২, ২০২৪
শরিফুলের হাতে ছয় সেলাই

প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ হেরেছে বেশ বড় ব্যবধানে। সেটি ছাপিয়েও ব্যাটিং, বোলিং, ফিল্ডিং দুশ্চিন্তা বাড়িয়েছে আরও।

বিশেষত ব্যাটারদের পারফরম্যান্স ছিল একদমই হতাশাজনক। এই প্রস্তুতি ম্যাচে আরও একটি জায়গায় ধাক্কা খেয়েছে বাংলাদেশ।  

ভারতের ইনিংসের শেষ ওভারে হার্দিক পান্ডিয়ার শট ঠেকাতে গিয়ে হাতে চোট পান শরিফুল। শেষ বল না করেই মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচের পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন, পর্যবেক্ষণে আছেন শরিফুল।  

তবে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ জানিয়েছে, ওই চোটের কারণে বাঁ হাতে ছয়টি সেলাই লেগেছে শরিফুলের। সুস্থ হয়ে উঠতে তার অন্তত এক সপ্তাহ সময় লাগবে। আগামী ৭ জুন ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে শরিফুলের খেলাও তাই এখন অনেকটাই অনিশ্চিত।

ভারতের বিপক্ষেও দারুণ বল করছিলেন শরিফুল। ৩ ওভার ৫ বলে ২৬ রান দিয়ে তুলে নিয়েছিলেন এক উইকেট। কিন্তু নিজের কোটার শেষ ওভার করতে গিয়ে হাতের তালুতে চোট পান শরিফুল।

তখনই টিভিতে দেখা গেছে, শরিফুলের হাত ফুলে গেছে। পরে বাঁ হাতের তর্জনী থেকে তালু অবধি ছয়টি সেলাই দেওয়া হয় তাকে। শরিফুল সুস্থ না হয়ে উঠলে বেশ বিপদেই পড়ে যেতে হবে বাংলাদেশকে। এখনও চোট কাটিয়ে খেলা হয়নি আরেকে পেসার তাসকিন আহমেদেরও।

তার বিকল্প হিসেবে ট্রাভলিং রিজার্ভ হয়ে দলের সঙ্গে আছেন হাসান মাহমুদ। কিন্তু এখন শরিফুল ইনজুরিতে পড়লে ভাবনা বাড়বে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টের। পুরো টুর্নামেন্টেই শরিফুল সুস্থ হয়ে উঠতে না পারলে হাসানকে যুক্ত করা হতে পারে ১৫ জনের স্কোয়াডে। এখনও অবশ্য আনুষ্ঠানিকভাবে শরিফুলের চোট নিয়ে কিছু জানায়নি বিসিবি।  

বাংলাদেশ সময় : ০৮৫৯ ঘণ্টা, ২ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।