ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাপুয়া নিউগিনিকে হারাতে ১৩৭ রান দরকার ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জুন ২, ২০২৪
পাপুয়া নিউগিনিকে হারাতে ১৩৭ রান দরকার ওয়েস্ট ইন্ডিজের

পাওয়ার প্লের ভেতরই পাপুয়া নিউগিনি হারিয়ে ফেললো তিন উইকেট। সাজঘরে ফিরলেন আসাদ ভালাও।

এরপর উইকেট যাওয়ার ভিড়েও আলাদা হয়ে থাকলেন সেসে বাউ। সঙ্গে শেষদিকে কিপলিন দুরিগার ব্যাটে বেশ ভালো সংগ্রহই পেয়েছে পাপুয়া নিউগিনি।  

শনিবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে তারা। এই ম্যাচে শুরুতে ব্যাট করে ক্যারিবীয়দের সামনে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের লক্ষ্য দিয়েছে পাপুয়া নিউগিনি।  

টস জিতে ব্যাট করতে নামা পাপুয়া নিউগিনি বিপদেই পড়ে যায়। প্রথম তিন ওভারে একটি বাউন্ডারিও হাঁকাতে পারেনি তারা। ১০ রান তুলতেই এই সময়ে হারিয়ে ফেলে দুই উইকেট। শুরুটা হয় টনি উরাকে দিয়ে। রোমারিও শেফার্ডের বলে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে ৫ বলে ২ রান করেন তিনি।  

তৃতীয় ওভারের প্রথম বলেই উইকেট পান আকিল হোসেইন। তার বলে বোল্ড হওয়ার আগে ২ বলে ১ রান করেন লেগা সাইয়াকা। দ্রুত দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া পাপুয়া নিউগিনির হয়ে এরপর হাল ধরেন সেসে বাউ ও আসাদ ভালা। চতুর্থ ওভারে বাউয়ের ব্যাট থেকে আসে প্রথম বাউন্ডারি, পরের ওভারের প্রথম বলে ভালা ছক্কা হাঁকান।  

পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই অবশ্য ফিরে যান ভালা। আলজারি জোসেফের তিন বলে দুটি চার হাঁকিয়েছিলেন। এরপর ওই ওভারের শেষ বলেই রস্টন চেজ দুর্দান্ত ক্যাচ নেন তার। ২২ বলে দুই চার ও এক ছক্কায় ২১ রান করেন ভালা।  

তার বিদায়ের পর পুরো গল্পজুড়েই বাউ। একাই লড়াই করতে থাকেন তিনি। কিছুক্ষণ তাকে সঙ্গ দেওয়া চার্লস আমিনি রাসেলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। ১৪ বলে ১২ রান করেছিলেন তিনি। আরেকদিকে থাকা বাউ হাফ সেঞ্চুরি তুলে নেন।  

৪২ বলে নিজের হাফ সেঞ্চুরি ছুঁয়েছেন তিনি। বাউ অবশ্য ইনিংসটা শেষ অবধি টেনে নিতে পারেননি। হাফ সেঞ্চুরি পেয়ে মুখোমুখি হওয়া পরের বলেই জোসেফের বলে বোল্ড হয়ে যান বাউ। ছয় চার ও ১ ছক্কার ইনিংসে ৪৩ বলে ৫০ রান করেছেন তিনি।  

তার বিদায়ের পর পাপুয়া নিউগিনির শেষটা দুর্দান্ত করেন কিপলিন দুরিগা। ৩ চারে ১৮ বলে ২৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ ওভারে ১৯ রান দিয়ে দুই উইকেট পান আন্দ্রে রাসেল।  

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুন ০২, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।