ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নিউইয়র্কে বিশ্বকাপ ম্যাচে থাকছে ‘স্নাইপার’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুন ৩, ২০২৪
নিউইয়র্কে বিশ্বকাপ ম্যাচে থাকছে ‘স্নাইপার’

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৩০ মিলিয়ন ডলার ব্যয়ে মাত্র পাঁচ মাসে তৈরি করা হয়েছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে। বিশ্বকাপের পর যা সরিয়ে ফেলা হবে।

তবে স্টেডিয়ামটিকে ঘিরে নিরাপত্তা জোরদার করেছে নিউইয়র্ক পুলিশ। শুধু তা-ই নয়, ম্যাচের সময় মাঠের চারপাশে গোপনস্থানে ওঁৎ পেতে থাকবেন স্নাইপাররা।

মূলত বিশ্বকাপকে ঘিরে জঙ্গি হামলার হুমকি দেওয়া হয়েছে। সে কারণে নিরাপত্তার ব্যাপারে কোনো ছাড় দেওয়া হচ্ছে না। নিউইয়র্কে অনুষ্ঠেয় ম্যাচগুলো যেন কোনো অঘটন ছাড়াই সম্পন্ন হয় সেদিকে খেয়াল রাখতে বড় অভিযান চালাবে পুলিশ।  

নিরাপত্তা ব্যবস্থায় বিশেষজ্ঞ স্নাইপারদের নিয়ে নিয়োজিত থাকবে সোয়াট টিম। এছাড়া মাঠের ভেতরে সাধারণ পোশাকে থাকবেন পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা। টুর্নামেন্ট নির্বিঘ্নে শেষ করতে নিউইয়র্ক পুলিশ, এফবিআই, হোমল্যান্ড সিকিউরিটি টিম ও অন্যান্য সংস্থার সঙ্গে একযোগে কাজ করছে নাসাউ পুলিশ।

সম্ভাব্য ড্রোন হামলা মোকাবিলায় মাঠে পাশে থাকা পার্কটিতে জনসাধারণের প্রবেশ বন্ধ থাকবে আগামী ৮ দিনের জন্য। খেলা দেখতে আসা দর্শকদের কঠিন নিরাপত্তা বলয় পাড়ি দিয়ে স্টেডিয়ামে ঢুকতে হবে। যেমনটা এয়ারপোর্টে করা হয়ে থাকে।

নিউইয়র্কের সদ্য তৈরি হওয়া ৩৪ দর্শক আসনের স্টেডিয়ামটিতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের আটটি ম্যাচ । প্রথম ম্যাচে এখানে আজ মুখোমুখি শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে দক্ষিণ আফ্রিকা। দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারত-পাকিস্তানের লড়াইও এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১২ জুন। এর  আগে আগামী ১০ জুন এ মাঠে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুন ৩, ২০২৪
এএইচএস    


  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।