ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপই শেষ, ভারতের কোচ হতে ফের আবেদন করবেন না দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুন ৪, ২০২৪
বিশ্বকাপই শেষ, ভারতের কোচ হতে ফের আবেদন করবেন না দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই শেষ হবে ভারতীয় দলের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি। তবে এর আগেই নতুন কোচ খুঁজতে বিজ্ঞপ্তি  দিয়েছে তারা।

যদিও দ্রাবিড়ের জন্য আবারও আবেদন করার দুয়ার খোলা রেখেছিল তারা। কিন্তু দ্রাবিড় জানালেন, বিশ্বকাপই শেষ। এরপর ভারতীয় দলকে বিদায় জানাবেন তিনি।

আজ সংবাদ সম্মেলনে দ্রাবিড় বলেন, 'আমার দায়িত্ব পালন করা শেষ অ্যাসাইনমেন্ট হবে এটাই। জীবনের এই পর্যায়ে এসে যেখানে দাঁড়িয়ে আছি এবং সামনে যা সূচি আছে, তা ভেবে দূর্ভাগ্যবশত আমার মনে হয় না, আমি ফের আবেদন করতে পারব।   তাই হ্যাঁ, এটাই শেষবার। তবে এই (টুর্নামেন্টের গুরুত্ব) আমার কাছে আলাদা মাত্রা বহন করে না, যেটা আগেও বলেছি। '

'আমি কোচিং করাতে ভালোবাসি। ভারতকে কোচিং করানোটা আমি সত্যিই উপভোগ করেছি এবং আমি মনে করি এটি সত্যিই স্পেশাল কাজ। এই দলের সঙ্গে কাজ করাটা উপভোগ করেছি আমি। '

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর উত্তরসূরি হিসেবে ভারতীয় দলের দায়িত্ব বুঝে নেন দ্রাবিড়। তার অধীনে ভারত গত বছরে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছে। কিন্তু কোনোটিতেই জিততে পারেনি। মূলত ওয়ানডে বিশ্বকাপের পরই দ্রাবিড়ের চুক্তি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সেটা বাড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

এদিকে ভারতের কোচ হতে আবেদন করা যাবে আগামী ২৭ মে পর্যন্ত। সম্ভাব্য প্রার্থী হিসেবে এগিয়ে আছেন গৌতম গম্ভীর। তবে তিনি আবেদন করেছেন কি না, তা নিশ্চিত করেননি। গতকাল ভারতের কোচ হওয়া প্রসঙ্গে গম্ভীর বলেন, 'দেখো, ভারতীয় দলকে কোচিং করাতে পারলে আমার ভালো লাগবে। এর চেয়ে বড় সম্মান হয় না। জাতীয় দলকে কোচিং করানোর চেয়ে বড় সম্মান আর হয় না। ১৪০ কোটি ভারতীয়র প্রতিনিধিত্ব করছ, বিশ্বজুড়ে আরও (ভারতীয়) আছে। ভারতের প্রতিনিধিত্ব করার চেয়ে বড় আর কী হতে পারে?'

সদ্য সমাপ্ত আইপিএলে শিরোপা জেতা কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে কাজ করছেন গম্ভীর। আগের দুই আসরেও একই ভূমিকায় ছিলেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, জুন ৪, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।