ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সমালোচনার মুখে পাঁচ মাসে বানানো বিশ্বকাপের স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, জুন ৪, ২০২৪
সমালোচনার মুখে পাঁচ মাসে বানানো বিশ্বকাপের স্টেডিয়াম

পেসারদের সামনে ঠিকমতো দাঁড়াতেই পারছিলেন না ব্যাটাররা। অতিরিক্ত বাউন্সের কাছে খাবি খাচ্ছিলেন রীতিমত।

তাছাড়া আউটফিল্ডও তেমন একটা দ্রুতগতির নয়। সবমিলিয়ে তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচ আয়োজনেই সমালোচনার তোপের মুখে পড়েছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। যেখানে গতকাল শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে আসর শুরু করেছে দক্ষিণ আফ্রিকা।

এ উইকেটে টস জিতে আগে ব্যাটিংয়ে নামার মতো অবাক করা সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। আনরিখ নরকিয়ার বোলিং তোপে মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় তারা। যা টি-টোয়েন্টিতে তাদের ইতিহাসে সর্বনিম্ন সংগ্রহ। তাড়া করতে নেমে কাজটা সহজ ছিল না দক্ষিণ আফ্রিকার জন্য। লঙ্কান ব্যাটারদের মতো তাদেরও রান বের করতে ঘাম ছুটে যাচ্ছিল। শেষ পর্যন্ত ২২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে তারা।

এমন পেস বান্ধব উইকেট যে টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আদর্শ নয় তা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মারক্রাম। তিনি জানান, ব্যাটিংয়ের দৃষ্টিকোণ থেকে এটা বেশ কঠিন উইকেট।  সাবেক প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি এটিকে 'স্পাইসি'(ঝাঁজাল) হিসেবে উল্লেখ করেছেন। ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে টুইটারে লিখেন, 'একটি নতুন দেশে ক্রিকেটকে পরিচয় করিয়ে দেওয়ার এটাই সেরা পন্থা কি না আমি নিশ্চিত নই। ' 

বিশ্বকাপকে সামনে রেখে মাত্র পাঁচ মাসের ব্যবধানে তৈরি করা হয় নিউইয়র্কের এই স্টেডিয়াম। এখানে ড্রপ-ইন পিচ বসানোর কাজটি করা হয়েছিল অ্যাডিলেড ওভালের প্রখ্যাত মাঠকর্মী ড্যামিয়েন হফের তত্ত্বাবধানে। আগামী ৯ জুন এ মাঠেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ঠিক পরের দিনই একই ভেন্যুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়বে বাংলাদেশ। টাইগাররা যদিও এখানে এর আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছে। কিন্তু সে ম্যাচে ব্যাট হাতে একদমই ছড়ি ঘোরাতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, জুন ৪, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।