ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রোহিতের কাছে বাবরকে শিখতে বললেন রশিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুন ৬, ২০২৪
কোহলি-রোহিতের কাছে বাবরকে শিখতে বললেন রশিদ

বিশ্বকাপের মঞ্চে একবারই কেবল ভারতকে হারাতে পেরেছে পাকিস্তান। সেটাও বাবর আজমের নেতৃত্বে।

আগামী ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী। এর আগে বাবরকে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলির কাছ থেকে তালিম নিতে বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে পাকিস্তান। তিন দিনের ব্যবধানে ভারতের বিপক্ষে লড়বে তারা। আর এ ম্যাচে প্রচুর চাপে থাকবেন বাবর। এমনটাই মনে করছেন রশিদ।

তিনি বলেন, 'নজর এখন ৯ জুন ভারতের বিপক্ষে ম্যাচের দিকে। বিশ্বকাপে পারফর্ম করার চেয়ে বাবর প্রচুর চাপে থাকবে ভারত ম্যাচের কারণে। তবে রোহিত ও বিরাটের কাছ থেকে চাপ নেওয়া শিখতে হবে তাকে। তারা জানে কীভাবে চাপের মধ্যে খেলতে হয়। বাবর অন্যতম সেরা ব্যাটার কিন্তু অধিনায়ক ও নেতা হিসেবে তার অনেক কিছু শেখার আছে। '

গত ওয়ানডে বিশ্বকাপের পর বাবরকে হটিয়ে টি-টোয়েন্টির নেতৃত্বে দেওয়া হয় শাহিন শাহ আফ্রিদিকে। এক সিরিজ পরই তার জায়গায় ফের আনা হয় বাবরকে। দলের এমন টালমাটাল পরিস্থিতিতে ভারতকেই এগিয়ে  রাখছেন রশিদ।

তিনি বলেন, 'বর্তমান ফর্ম এবং পরিসংখ্যানের বিচারে ৯ জুনের ম্যাচে ভারত এগিয়ে আছে। আইসিসি টুর্নামেন্টে পাকিস্তান দল ভালো খেলে। তবে এই দলকে অতোটা প্রস্তুত দেখাচ্ছে না যেমনটা ২০২১ ও ২০২২ বিশ্বকাপে দেখা গিয়েছিল। ক্ষতিটা হয়েছে শেষ ওয়ানডে বিশ্বকাপে অধিনায়কত্ব, নির্বাচক কমিটি ও খেলোয়াড়ে পরিবর্তন আনার পর। '

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুন ৬, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।