ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কার বিদায়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
বিশ্বকাপ থেকে শ্রীলঙ্কার বিদায়

কাগজে-কলমে ক্ষীণ একটি সম্ভাবনা বেঁচে ছিল। সেজন্য বৃষ্টির দিকে তাকিয়ে ছিল শ্রীলঙ্কা।

কিন্তু বৃষ্টি শেষ পর্যন্ত 'ধোঁকা'ই দিল তাদের।

চলমান বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলেই বিশ্বকাপে টিকে থাকত শ্রীলঙ্কা। কিন্তু সেই সম্ভাবনা আর নেই। কেননা বাংলাদেশের দেওয়া ১৬০ রানের লক্ষ্যের পর ৫ ওভারের বেশি খেলে ফেলেছে। এখন বৃষ্টি হলেও ডিএলএস মেথডে ম্যাচের ফল নির্ধারণ করা হবে। তাতেই বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে শ্রীলঙ্কার। গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি এখন কেবলই নিয়মরক্ষার তাদের জন্য। ডি গ্রুপে ৩ ম্যাচে স্রেফ এক পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে তারা।

বৃষ্টির কারণে অবশ্য নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর শুরু হয় বাংলাদেশ-নেদারল্যান্ডস। কিন্তু বল মাঠে গড়ানোর পর এখন পর্যন্ত বাধা দেয়নি প্রকৃতি।

বিশ্বকাপে শ্রীলঙ্কার শুরুটা হয় দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটের হার দিয়ে। পরের ম্যাচে বাংলাদেশের কাছে দুই উইকেটে হারে তারা। তাই সুপার এইটে নাম লেখানোর জন্য তাদের সমীকরণ ছিল জটিল। কিন্তু নেপালের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর লঙ্কানদের বাদ পড়াটা ছিল কেবল সময়ের অপেক্ষা। শেষ পর্যন্ত সেটাই হলো। আগামী ১৭ জুন ডাচদের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে তারা।

এদিকে ডি গ্রুপে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার এইটে নাম লিখিয়েছে দক্ষিণ আফ্রিকা। আজ নেদারল্যান্ডসকে হারালে সুপার এইটে এক পা দিয়ে রাখবে বাংলাদেশ।

বাংলাদেশ সময় : ২৩২৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।