ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

ক্রিকেট

অবশেষে বিশ্বকাপে জয় পেল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
অবশেষে বিশ্বকাপে জয় পেল নিউজিল্যান্ড

বিশ্বকাপ থেকে দুদলেরই বিদায় নিশ্চিত হয়েছে আগে। তবে নিউজিল্যান্ডের ছিটকে পড়াটা ছিল বিস্ময়ের।

 আফগানিস্তানের পর স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছেও হেরেছে তারা। যা তাদের বাড়ি ফেরার টিকিট কাটিয়ে দেয়। তবে ব্যর্থতা ভুলে অবশেষে জয়ের দেখা পেয়েছে কেইন উইলিয়ামসনের। নবাগত উগান্ডাকে আজ ৯ উইকেটের বড় ব্যবধানে গুঁড়িয়ে দেয় তারা।

টিম সাউদি-ট্রেন্ট বোল্টের মতো অভিজ্ঞ পেসারদের সামনে উগান্ডার ব্যাটাররা যে খুব বেশিক্ষণ টিকতে পারবেন না, তা আগে থেকেই অনুমিত ছিল। হলোও তা-ই। ১৮ ওভার ৪ বল খেলে মাত্র ৪০ রানেই গুটিয়ে যায় উগান্ডা। বিশ্বকাপ ইতিহাসে এটি দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ। যৌথভাবে এই রেকর্ডের মালিকানা অবশ্য উগান্ডার দখলেই।  এর আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অলআউট হয়েছিল ৩৯ রানে।

উগান্ডার ব্যাটিংয়ে ধস নামানোর মূল কারিগর টিম সাউদি। ৪ ওভারে স্রেফ ৪ রান দিয়ে ৩ উইকেট তুলে ম্যাচসেরা হন এই পেসার। বিশ্বকাপ ইতিহাসে ৪ ওভারের স্পেলে সবচেয়ে কিপটে বোলিংয়ের রেকর্ড ছুঁলেন ডানহাতি এই পেসার। এবারের আসরেই পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪ ওভারে মাত্র ৪ রান দেন উগান্ডার ফ্রাঙ্ক এনসুবুগাও। সাউদি ছাড়াও কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন বোল্ট, মিচেল স্যান্টনার ও রাচিন রবীন্দ্র।

তাড়া করতে নেমে মাত্র ৩২ বল খরচ করে নিউজিল্যান্ড। যদিও হারাতে হয়েছে ফিন অ্যালেনের উইকেট। বাকিটা পথ রাচিন রবীন্দ্রকে নিয়ে পাড়ি দেন ডেভন কনওয়ে (২২)।

বাংলাদেশ সময়:

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।