ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রোহিতের বিধ্বংসী ইনিংসে ভারতের ২০৫

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
রোহিতের বিধ্বংসী ইনিংসে ভারতের ২০৫

এবারও ব্যর্থতার খোলস ছেড়ে বের হতে পারেননি বিরাট কোহলি। তবে জ্বলে উঠেছেন অধিনায়ক রোহিত শর্মা।

তার বিধ্বংসী ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত গড়ে তুলল বড় সংগ্রহ। তাতে আশা বেড়ে গেল বাংলাদেশেরও। কেননা অজিদের হারের ওপরই নির্ভর করছে টাইগারদের সেমিফাইনাল খেলার সম্ভাবনা।

অ্যান্টিগায় টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০৫ রান করেছে ভারত। বিরাট কোহলির পাঁচ বল খেলে শূন্য রানে ফিরে গেলেও আরেক পাশে ঝড় তোলেন রোহিত। মিচেল স্টার্কের করা দ্বিতীয়  ওভার থেকে একাই আদায় করেন ২৯ রান। সেঞ্চুরির সম্ভাবনা জাগানো ভারতীয় অধিনায়ক ফিরে যান ৯২ রানে সেই স্টার্কের শিকার হয়ে।  ৪১ বলের ইনিংসে ৭ চার ও ৮ ছক্কা মারেন তিনি। এর মাঝে অবশ্য ঋষভ পন্তের সঙ্গে ৮৭ ও সূর্যকুমার যাদবের সঙ্গে ৩৪ রানের জুটি গড়েন।

রোহিত চলে যাওয়ার পর শিবাম দুবের ২৮ ও হার্দিক পান্ডিয়ার অপরাজিত ২৭ রানের ক্যামিও ইনিংসে দুইশ পার  করে ভারত। এছাড়া সূর্য খেলেন ১৬ বলে ৩১ রানের ইনিংস। অজিদের হয়ে দুটি করে উইকেট পান স্টার্ক ও মার্কাস স্টয়নিস। রানবন্যার ভিড়েও ৪ ওভারে স্রেফ ১৪ রান দিয়ে ১ উইকেট নেন জশ হ্যাজেলউড।

বাংলাদেশ সময়ঃ ২২২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।