ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘অতীতে হারের দায় তাদেরই’, ফের ‘চোকার্স’ হওয়া প্রসঙ্গে প্রোটিয়া কোচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
‘অতীতে হারের দায় তাদেরই’, ফের ‘চোকার্স’ হওয়া প্রসঙ্গে প্রোটিয়া কোচ

বিশ্বকাপ সেমিফাইনালের সংবাদ সম্মেলন, কিন্তু সেখানে সাংবাদিক মাত্র একজন! দক্ষিণ আফ্রিকার হেড কোচ রব ওয়াল্টার তাই মজাই করলেন শুরুতে। তবে সেমিফাইনালের আবহ যে তাদের জন্য কম নয়, সেটিও মনে করিয়ে দিলেন পরক্ষণে।

বৃহস্পতিবার এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। এ ম্যাচের আগে বাড়তি চাপের কথা বলেছেন দলটির কোচ ওয়াল্টার। যদিও তার বিশ্বাস, সব ধরনের খেলাতেই এই পর্যায়ে থাকে এমন রোমাঞ্চ।

তিনি বলেন, ‘আমার মনে হয় আপনি সবসময় একটা এনার্জি অনুভব করবেন যখন সেমিফাইনালে আসবেন। এখানে আবেগ ও উদ্বেগের একটা মিশ্রণ থাকবে, কিন্তু আমার মনে হয় যেকোনো খেলাতেই কেউ এতদূর (সেমিফাইনাল) এলে, তার মধ্যে রোমাঞ্চ থাকবেই। আপনার এটাকে মেনে নিয়ে বুঝতে হবে কী করতে চাচ্ছেন এখন। আমরা গুরুত্বপূর্ণ মুহূর্তে সেরা ক্রিকেটটা খেলতে চাই। ’

এমনিতে বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকার জন্য গোলকধাঁধাঁ। বারবার তারা হেরে গেছে খুব কাছে গিয়ে। এজন্য তাদের নামের পাশে বসে গেছে ‘চোকার্স’ তকমা। এবারের টুর্নামেন্টে তারা অবশ্য ছিল আলাদা। কাছে গিয়েও কিছু ম্যাচ জিতেছে তারা।

এ প্রসঙ্গে ওয়াল্টার বলেন, ‘অতীতে কাছে গিয়েও হার, সেটা যারা হেরেছে তাদেরই দায়। সত্যি বলতে এই দলটা আলাদা। আমাদের নিজস্ব যা কিছু আছে, তার দায় আমরা নিই। এই টুর্নামেন্টে আমাদের সবচেয়ে কাছের ভাবনা হচ্ছে, কোথায় আমরা দাগটা পার করতে পেরেছি। আমরা এসব নিয়েই ভাবছি। ’

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।