ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফাইনালের আগে চরম ভোগান্তিতে দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
ফাইনালের আগে চরম ভোগান্তিতে দ. আফ্রিকা

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভেন্যুর দূরত্ব নিয়ে সমস্যার কথা শোনা গেছে শুরু থেকেই। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপের পরবর্তী অংশে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের এক দেশ থেকে আরেক দেশে যাওয়া নিয়ে কয়েকটি দলকে ভুক্তভোগী হতে হয়েছে।

এবার সেই তালিকায় নাম লিখিয়েছে ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকাও।  

এবারের বিশ্বকাপের ফাইনাল হবে আগামীকাল শনিবার, বার্বাডোজে। কিন্তু আজ সেখানে যাওয়ার সময় ভোগান্তিতে পড়তে হলো দক্ষিণ আফ্রিকা দলকে। বিমানবন্দরে ছয় ঘণ্টা আটকে থাকলেন দলের ক্রিকেটাররা। তাদের সঙ্গে আটকে থাকলেন ম্যাচ রেফারি ও আম্পায়াররা। আটকে ছিলেন ক্রিকেটারদের পরিবারের সদস্যরাও।  

এবারই প্রথম নয়, গ্রুপ পর্বের ম্যাচ খেলতে ফ্লোরিডা থেকে নিউইয়র্ক যাওয়ার সময় বিমানবিভ্রাটের কারণে সারা রাত অপেক্ষায় ছিল শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। এরপর সেমিফাইনাল খেলতে নামার আগে ফ্লাইটের সমস্যার কারণে ৪ ঘণ্টা দেরি হয়েছিল আফগানিস্তান দলের। যে কারণে পর্যাপ্ত বিশ্রাম নিতে পারেননি রশিদ খানরা। পরে দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল ব্যবধানে হেরে বিদায় নিতে হয়েছে আফগানদের। এবার দক্ষিণ আফ্রিকা একই সমস্যায় পড়লো।  

ভারতীয় সংবাদমাধ্যম 'ইন্ডিয়ান এক্সপ্রেস' জানিয়েছে, বার্বাডোজ বিমানবন্দরে একটি বিমান অবতরণের সময় সমস্যা হয়। যে কারণে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের ত্রিনিদাদে অনেকক্ষণ অপেক্ষায় থাকতে হয়। যদিও প্রোটিয়া ক্রিকেটাররা তখন বিমানেই ছিলেন। কিন্তু বার্বাডোজে সমস্যার কথা জানতে পেরে ত্রিনিদাদেই আটকে থাকে ডি কিক-মার্করামদের বহনকারী বিমান।

ফাইনালের আগে দক্ষিণ আফ্রিকা দলের এমন ভোগান্তি নিয়ে আইসিসির সমালোচনা করছেন অনেকে। এর আগে নিউইয়র্কের পিচ, পাবলিক পার্কে অনুশীলন এবং ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে না থাকা নিয়েও সমালোচনার মুখে পড়েছে আইসিসি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।