ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
‘আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক’

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সারা দেশে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এই আন্দোলন গতকাল থেকে সহিংসতায় রূপ নিয়েছে।

যা নিয়ে সারা দেশে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

হামলাকারীদের শাস্তির দাবিতে কথা বলছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সেই সঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিও তুলছেন অনেকে। এবার এ নিয়ে মন্তব্য করলেন জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার তাওহিদ হৃদয়।

এক পোস্টে হৃদয় লিখেছেন, ‘সব কিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি... আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক। ’

তাওহিদ হৃদয় নিজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। জাতীয় দলের হয়ে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা এই মিডল অর্ডার ব্যাটার বর্তমানে খেলছেন লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ফ্র্যাঞ্চাইজি ডাম্বুলা সিক্সার্সের হয়ে। সেখান থেকেই চলমান আন্দোলনে হওয়া সহিংসতা নিয়ে ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে। বিকেল থেকে রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনায় বহু শিক্ষার্থী আহত হয়েছেন। বিষয়টি নিয়ে পুরো দেশে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।