ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ভারতের

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও লড়াইয়ের ছাপ রাখতে পারেনি শ্রীলঙ্কা।  ফলে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করল ভারত।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস মেথডে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

পাল্লেকেলেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৬১ রান করে শ্রীলঙ্কা। দলীয় ২৬ রানে কুশল মেন্ডিস ফিরলেও আরেক ওপেনার পাথুম নিসাঙ্কাকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫৪ রানের জুটি গড়েন কুশল পেরেরা। এরপর কামিন্দু মেন্ডিসকে নিয়ে গড়েন ৫০ রানের জুটি। দুটো বড় জুটি পেলেও বড় সংগ্রহ আর পায়নি শ্রীলঙ্কা। শেষ দিকে নাটকীয় ধসে ৩১ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। ৩৪ বলে ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৫৩ রান করেন পেরেরা। এছাড়া নিসাঙ্কা ৩২ ও কামিন্দু করেন ২৬ রান।

ভারতের হয়ে ২৬ রান দিয়ে সর্বোচ্চ তিনটি উইকেট রবি বিষ্ণোই। এছাড়া দুটি করে শিকার করেন অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল ও হার্দিক পান্ডিয়া।

তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই ভারতের হয়ে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। যে কারণে খেলা বন্ধ থাকে অনেকটা সময়। এরপর ভারতের নতুন লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ৭৮ রান। যা ৯ বল হাতে রেখেই পাড়ি দেয় সফরকারীরা। যশস্বী জয়সওয়াল ১৫ বলে ৩০, সাঞ্জু স্যামসন ০ ও অধিনায়ক সূর্যকুমার যাদব ১২ বলে ২৬ রান করে আউট হন। এরপর জয়ের বাকি কাজটা সারেন পান্ডিয়া। ৯ বলে ২২ রান করে অপরাজিত থাকেন তিনি।

একই ভেন্যুতে সিরিজের শেষ ম্যাচটি হবে আগামী ৩০ জুলাই।

বাংলাদেশ সময়ঃ ২৩৫৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।