ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ছন্দে ফিরছেন সাকিব, দলও পাচ্ছে জয়ের দেখা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
ছন্দে ফিরছেন সাকিব, দলও পাচ্ছে জয়ের দেখা

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকে অফ-ফর্মে ছিলেন সাকিব আল হাসান। বিশ্বকাপেও ছিলেন নিজের ছায়া হয়ে।

এরপর গ্লোবাল টি-টোয়েন্টিতেও প্রথম ম্যাচে ছিলেন উইকেটশূন্য, ব্যাট হাতেও পাচ্ছিলেন না রানের দেখা। অবশেষে ছন্দে ফিরতে শুরু করেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার।  

আগের ম্যাচে ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে ৪ ওভারে ১০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন বাংলা টাইগার্স মিসিসাগারের অধিনায়ক সাকিব। টুর্নামেন্টে তার দলের প্রথম জয়ও ছিল সেটি। এবার দ্বিতীয় ম্যাচেও বল হাতে সফল হয়েছেন তিনি। ব্রাম্পটনে কাল টরন্টো ন্যাশনালসের বিপক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে উইকেট পেয়েছেন ১টি। বোলিং করেছেন ডেথ ওভারেও।

১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা টরন্টোর বিপক্ষে নিজের প্রথম দুই ওভারে ১৩ রান দেন সাকিব। এরপর যখন ফেরেন, তখন ৪ ওভারে প্রতিপক্ষ দলের দরকার ৪৮ রান। ক্রিজে তখন রোমারিও শেফার্ড ও নিকোলাস কির্টোন। ঝোড়ো ব্যাটিংয়ের জন্য পরিচিত এই দুই ব্যাটার অবশ্য সাকিবের ওই ওভারে নিতে পারেন মাত্র ৮ রান। পরের ওভারে বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম খরচ করেন ১৩ রান।  

১৯তম ওভারে ফের বল হাতে নেন সাকিব। উইকেটে তখন কির্টোন। সাকিব তাকে ঝড় তুলতে দেননি। ৭৪ রান করা কির্টোন ফিরে যান ওই ওভারেই। তার উইকেট নেওয়ার পাশাপাশি ওভারে মাত্র ৭ রান দেন সাকিব। তাতে শেষ ওভারে টরন্টোর সামনে লক্ষ্য দাঁড়ায় ১৮ রানের। কিন্তু আলীর ওভারে আসে ১৫ রান। ফলে রানে জিতে যায় বাংলা টাইগার্স। বল হাতে শরিফুল নিয়েছেন ১ উইকেট, ৪ ওভারে ৩১ রান দিয়ে।

এর আগে ব্যাট হাতেও কিছুটা অবদান রেখেছেন সাকিব। প্রথম দুই ম্যাচে মাত্র ৫ রান করা এই বাঁহাতি অলরাউন্ডার গতকাল টরন্টোর বিপক্ষে ১৪ বলে ২৪ রান করেছেন। তবে ১৭ বলে ৩৮ রানের ইনিংস খেলে বড় অবদান রেখেছেন নামিবিয়ার সাবেক ক্রিকেটার ডেভিড ভিসে। বল হাতেও এক উইকেট নিয়েছেন তিনি। হয়েছেন ম্যাচসেরাও।  

৩ ম্যাচে ২ জয়ে সাকিবের বাংলা টাইগার্স আছে পয়েন্ট টেবিলের তিনে।  

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।