ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ক্যারিবীয় অঞ্চলের সর্বোচ্চ সম্মাননা পেলেন লয়েড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
ক্যারিবীয় অঞ্চলের সর্বোচ্চ সম্মাননা পেলেন লয়েড

ক্যারিবিয়ান অঞ্চলের সর্বোচ্চ সম্মানের পুরস্কার পেয়েছেন ক্রিকেটে প্রথম অধিনায়ক হিসেবে টানা দুই বিশ্বকাপ জেতা ক্লাইভ লয়েড। ‘অর্ডার অব দ্য ক্যারিবিয়ান কমিউনিটি (ওসিসি)’ পুরস্কারটি পেয়েছেন এই কিংবদন্তি।

 

গ্রেনাডায় কনফারেন্স অব হেডস অব গভর্নমেন্ট অব দ্য ক্যারিবিয়ান কমিউনিটির (কারিকম) ৪৭তম সম্মেলনে লয়েডের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।  

এই অনুষ্ঠানে উপস্থিত থাকা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি ড. কিশোর শ্যালো বলেছেন, ‘পুরস্কারটি এমন একজনের দেওয়া হয়েছে, যিনি শুধু ক্রিকেট মাঠের উৎকর্ষের প্রতীক নন, ক্যারিবিয়ান এবং বিশ্বের নেতৃত্ব ও অনুপ্রেরণার স্তম্ভ। ক্রিকেটে স্যার ক্লাইভের অবদান এবং খেলাটির উন্নয়নে তার নিবেদন সত্যিই অতুলনীয়। ’

আশি দশকের এই ব্যাটার তখনকার সময়ে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসবে খেলেছিলেন ১০০ টেস্ট। ১৯৭৫ ও ১৯৭৯ সালে লয়েডের অধীনেই প্রথম দুই বিশ্বকাপ জেতে দলটি। তার অধীনে ৭৪ টেস্টের মধ্যে মাত্র ১২টি হেরেছে ক্যারিবিয়ানরা। ৭৯ বছর বয়সী কিংবদন্তি খেলা ছাড়ার পর কোচ, নির্বাচক ও ম্যাচ রেফারির দায়িত্বও পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।