ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শীর্ষে ফিরলেন রুট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
শীর্ষে ফিরলেন রুট

আইসিসি র‌্যাংকিংয়ের টেস্ট ব্যাটারদের তালিকায় শীর্ষে ফিরেছেন জো রুট। আর টি-টোয়েন্টি অলরাউন্ডারদের শীর্ষে উঠেছেন মার্কাস স্টয়নিস।

আজ সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছন্দে ছিলেন রুট। যার পুরস্কার হিসেবে কেন উইলিয়ামসনকে টপকে ব্যাটারদের র‌্যাংকিংয়ের এক নম্বরে ফিরেছেন তিনি। তার রেটিং পয়েন্ট এখন ৮৭২। দুইয়ে থাকা কিউই ব্যাটারের পয়েন্ট ৮৫৯ পয়েন্ট।  

এদিকে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বেন স্টোকসেরও। ৪ ধাপ এগিয়ে তিনি এখন অবস্থান করছেন ৩০তম স্থানে। বোলারদের মধ্যে উন্নতি হয়েছে মার্ক উডের। ৭ ধাপ এগিয়ে তার অবস্থান ২৬ নম্বরে। এছাড়া অ্যাটকিনসন ৪ ধাপ এগিয়ে ৪৬ নম্বরে এসেছেন।  

এদিকে টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে ইয়াশাসভি জায়সওয়ালের। এগিয়েছেন শুভমান গিলও। ১৬ ধাপ উন্নতিতে তার অবস্থান ২১ নম্বরে। এছাড়া শ্রীলঙ্কার পাথুম নিসাঙ্কা ১১ ধাপ এগিয়ে ১৫ ও কুসাল পেরেরা ৪০ ধাপ লাফিয়ে ৬৩ নম্বরে উঠে এসেছেন।

অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে এক নম্বরে উঠে এসেছেন মার্কাস স্টয়নিস। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা রয়েছেন দুইয়ে। তিনে রয়েছেন সাকিব আল হাসান। আর বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন আদিল রশিদ।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।