ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

৫ ও ৮ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
৫ ও ৮ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

সেপ্টেম্বর ফিফা উইন্ডোতে ভুটানের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রাথমিক ভাবে ৬ ও ৯ সেপ্টেম্বর মাচ দুটি খেলার কথা বলা হয়েছিল।

তবে আজ বাফুফে আনুষ্ঠানিক ভাবে জানিয়েছে আগামী ৫ ও ৮ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলী মাচ খেলবে বাংলাদেশ। মাচ দুটি খেলতে আগামী ৩০ আগষ্ট ভুটানে যাবে বাংলাদেশ।

বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা খুব করে চাইছিলেন দেশে খেলতে। বাফুফেরও ছিল একই ইচ্ছা। কিন্তু ৫ আগস্ট দেশে রাজনৈতিক পটপরিবর্তনের পর চলমান পরিস্থিতিতে ভুটান বাংলাদেশে আসতে তেমন আগ্রহ দেখায়নি। ফলে ভুটানে গিয়ে আসে মাচ খেলবে বাংলাদেশ।  

আগামী মার্চে অনুষ্ঠেয় এশিয়ান কাপের বাছাইয়ে এখন পর্যন্ত বাংলাদেশ ৪ নম্বর পটে আছে। ডিসেম্বরে ড্র হবে। তখনো ৪ নম্বর পটেই থাকলে গ্রুপের তিনটি দলই বাংলাদেশের জন্য কঠিন প্রতিপক্ষ হবে। তাই বাংলাদেশ চাইছে ভুটানের সঙ্গে ম্যাচ দুটি খেলে র‍্যাঙ্কিং বাড়াতে।  

তবে ভুটানের মাটিতে ভুটানকে হারানো কঠিনই বাংলাদেশের জন্য। ভুটানের র‍্যাঙ্কিং এখন বাংলাদেশেরও ওপরে। ভুটান ১৮২, বাংলাদেশ ১৮৪।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।