ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অবসর নিলেন গ্যাব্রিয়েল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
অবসর নিলেন গ্যাব্রিয়েল

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্যারিবিয়ান পেসার শ্যানন গ্যাব্রিয়েল। সবশেষ গত বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেন তিনি।

এরপর  থেকে দলের বাইরেই রয়েছেন ৩৬ বছর বয়সী এই পেসার ।

অবসর নিয়ে ইনস্টাগ্রাম বার্তায় গ্যাব্রিয়েল বলেন,  ‘গত ১২ বছরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নিজেকে উৎসর্গ করেছিলাম। ভালোবাসার ক্রিকেট সর্বোচ্চ পর্যায়ে খেলা আমাকে আনন্দ দিয়েছে। কিন্তু সব ভালো জিনিসের একটা শেষ আছে। ’

‘সামনে আমার পরিকল্পনা হচ্ছে নিজের দেশকে (ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো) প্রতিনিধিত্ব করে যাওয়া। ক্যারিয়ারে যে আগ্রহ ও ভালোবাসা নিয়ে দলের প্রতিনিধিত্ব করেছি, সেভাবে সারা দুনিয়ার ফ্র্যাঞ্চাইজি দলগুলোকে প্রতিনিধিত্ব করা। ’

উচ্চতাকে কাজে লাগিয়ে গতিময় বোলিংয়ে পটু ছিলেন গ্যাব্রিয়েল। এমনকি মরা পিচেও বল হাতে আলো ছড়াতেন তিনি। ২০১২ সালে অভিষেক হওয়ার পর সাদা পোশাকে নিজের জায়গা পাকা করেন এই পেসার।  ক্যারিয়ারে ৫৯ টেস্ট খেলে নিয়েছেন ১৬৬ উইকেট । শ্রীলঙ্কার বিপক্ষে তার ১২১ রানে ১৩ উইকেট নেওয়ার ম্যাচটি ছিল তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার। যা ক্যারিবিয়ানদের হয়ে চতুর্থ সেরা। এছাড়া ২৫ ওয়ানডেতে ৩৩ উইকেট ও ২ টি-টোয়েন্টিতে নিয়েছেন ৩ উইকেট।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।