ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

ব্রেকথ্রু এনে দিলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
ব্রেকথ্রু এনে দিলেন মিরাজ

দিনের প্রথম সেশনে শুরুটা ভালো হলেও শেষটা মনমতো হয়নি বাংলাদেশের। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ব্রেকথ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ।

এলবিডব্লিউর ফাঁদে ফেলেন পাকিস্তান অধিনায়ক শান মাসুদ। দ্বিতীয় উইকেট তুলে নিয়ে কিছুটা স্বস্তিও খুঁজে পায় টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১১৮ রান করেছে পাকিস্তান। ওপেনার সাইম আইয়ুব ৫৫ ও বাবর আজম ৩ রানে ব্যাট করছেন।

প্রথম দিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। হতে পারেনি টসও। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় দিনে অবশ্য বৃষ্টি নেই। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১৪ মাস পর দলে ফিরে প্রথম ওভারেই উইকেটের দেখা পান তাসকিন। ওভারের শেষ বলে দারুণ এক ডেলিভারিতে ওপেনার আব্দুল্লাহ শফিকের (০) স্টাম্প উপড়ে ফেলেন ডানহাতি এই পেসার।

কিন্তু সেই শুরুটা আর ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ক্রিজে এসেই আক্রমণাত্মক খেলা শুরু করেন শান মাসুদ। তাকে দারুণ সঙ্গ দিয়ে একপ্রান্ত আগলে রাখেন সাইম। দুজনে মিলে বেশ সানন্দেই পার করেন প্রথম সেশন। লাঞ্চ থেকে আসার পর নিজের দ্বিতীয় ওভারে মাসুদকে সাজঘরে পাঠান মিরাজ। ৬৯ বলে ২ চারে ওয়ানডে স্টাইলে খেলে ৫৭ রান করেন পাক অধিনায়ক। এরপর সাইমও তুলে নেন ফিফটি।   

এদিকে এই ম্যাচের একাদশে একটি বদল এনেছে বাংলাদেশ। তাসকিন আহমেদকে জায়গা করে দিয়েছেন শরিফুল ইসলাম। পাকিস্তানের একাদশে পরিবর্তন এসেছে দুটি। নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদির জায়গা নিয়েছেন আবরার আহমেদ ও মীর হামজা।  


বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।