ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

চার উইকেট নিয়ে দ্বিতীয় সেশন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
চার উইকেট নিয়ে দ্বিতীয় সেশন বাংলাদেশের

প্রথম সেশনের শুরুটা ভালো হয়েছিল। কিন্তু বাকিটা সময় কেটেছে হতাশায়।

দ্বিতীয় সেশন মেহেদী হাসান মিরাজকে দিয়ে শুরু, এরপর তাসকিন আহমেদ-সাকিব আল হাসানে ভর করে নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

রাউয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের প্রথম দিনের দ্বিতীয় সেশন অবধি ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান করেছে স্বাগতিকরা।  

বাংলাদেশকে ইনিংসের প্রথম ওভারেই সাফল্য এনে দেন তাসকিন আহমেদ। ৬ বলে কোনো রান করার আগেই আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন তিনি। এমন সাফল্যের পর কিছুক্ষণ চাপ ধরে রাখলেও উইকেট পায়নি বাংলাদেশ।  

প্রথম সেশনের বাকি সময়টুকু কাটিয়ে দেন সায়েম আইয়ুব ও শান মাসুদ। দুজনের জুটিতে দারুণভাবে এগিয়ে যাচ্ছিল পাকিস্তান। মধ্যাহ্ন বিরতির আগে ২৫ ওভারে ১ উইকেটে ৯৯ রান তুলেছে স্বাগতিকেরা।  

বিরতি থেকে ফেরার তৃতীয় ওভারে জুটি ভাঙতে পারে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে যান পাকিস্তান অধিনায়ক শান মাসুদ। তার সঙ্গী সায়েম আইয়ুবকেও ফেরান মিরাজই। তার বলে এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পিং হন ১১০ বলে ৫৮ রান করা আইয়ুব।  

সেশনে বাংলাদেশকে তৃতীয় উইকেটটি এনে দেন তাসকিন আহমেদ। ২৮ বলে ১৬ রান করা এই ব্যাটার তাসকিনের বল স্কয়ার অঞ্চল দিয়ে খেলতে যান। কিন্তু বল চলে যায় স্টাম্পে। চাপে থাকা পাকিস্তানকে আরও বিপদে ফেলেন সাকিব আল হাসান।  

৭৭ বলে ৩১ রান করা বাবর আজম তার বলে হয়ে যান এলবিডব্লিউ। দুই বল পরই আরও একটি উইকেট পেতে পারতেন সাকিব। কিন্তু এবার শর্ট লেগে দাঁড়িয়ে আগা সালমানের ক্যাচ ছেড়ে দেন জাকির হাসান। সালমানকে নিয়ে সেশনের বাকি সময়টুকু পাড় করে দিয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।