ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ সমতায় ইংল্যান্ড

প্রথম ম্যাচ জিতে আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুরুটা ভালো করে অস্ট্রেলিয়া। জ্যাক ফ্রেসার ম্যাকগার্কের ফিফটির পাশাপাশি জস ইংলিশের ঝড়ো ইনিংসে বড় লক্ষ্য পায় তারা।

কিন্তু এই লক্ষ্য তাড়ায় নেমে তাণ্ডব চালানো শুরু করেন ফিল সল্ট। পরে এই ধারাবাহিকতা বজায় রাখেন লিয়াম লিভিংস্টোন ও জ্যাকব বেথেল। তাদের ব্যাটে জয় নিয়ে সিরিজে ১-১ সমতায় এসেছে ইংল্যান্ড।  

কার্ডিফের সোফিয়া গার্ডেনে আজ অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে সফরকারীরা। এই রান ১ ওভার হাতে রেখেই তাড়া করে ফেলে স্বাগতিক ইংল্যান্ড।

ম্যাথিউ শর্ট ও ট্রাভিস হেডের ব্যাটে দুর্দান্ত শুরু হয় অস্ট্রেলিয়ার। স্রেফ ২৬ বলে ৫২ রানের জুটি গড়েন তারা। তবে পঞ্চম ওভারে উড়তে থাকা হেডকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ব্রাইডন। ১৪ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন অজি ব্যাটার। অপরপ্রান্তে থাকা শর্ট ধীরগতির ব্যাট করেও টিকতে পারেননি বেশিক্ষণ। আদিল রশিদের বলে বোল্ড হয়ে ২৪ বলে ২৮ রানে থামে তারা ইনিংস।

তৃতীয় উইকেটে ৩২ রানের জুটিতে দলকে ম্যাচে ফেরান ম্যাকগার্ক ও জস ইংলিস। ২৯ বলে ফিফটির দেখা পান ম্যাকগার্ক। এরপর আর দুই বল খেলতেই উইকেট হারান তিনি। পাঁচ ও ছয়ে ব্যাট করতে নেমে দ্রুত বিদায় নেন মার্কাস স্টয়নিস ও টিম ডেভিড। লড়তে থাকা ইংলিশ অবশ্য ৮ রানের জন্য হাঁকাতে পারেননি ফিফটি। ২৬ বলে তিনি করেন ৪২ রান। শেষদিকে ক্যামেরুন গ্রিনের ৮ বলে ১৩ ও অ্যারন হার্ডির ৯ বলে ২০ রানের ক্যামিওতে দুইশর কাছাকাছি সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

রান তাড়ায় নেমে শুরুটা ভালো করেন ইংলিশ ওপেনার ফিল সল্ট। তবে অপরপ্রান্তে টিকতে পারেননি উইল জ্যাকস। চতুর্থ ওভারে করা শন অ্যাবটের বল ম্যাকগার্কের হাতে তুলে দিয়ে তিনি ফেরেন ১২ রানে। একই ওভারে শূন্য রানে বিদায় নেন তিনে নামা জর্ডান ফক্স। এরপর সল্টের সঙ্গে দলের হাল ধরেন লিয়াম লিভিংস্টোন। দুইজনে গড়েন ৪৫ রানের জুটি। নবম ওভারে শর্টের বল অ্যাবটের হাতে ‍তুলে দিয়ে সল্ট ৩৯ রানে ফিরলে ভাঙে এই জুটি।  

চতুর্থ উইকেটে জুটি গড়ে দলকে জয় এনে দেন লিভিংস্টোন ও জ্যাকব বেথেল। ৪৭ বলে ৯০ রানের জুটিতে দলকে জয়ের কাছে নিয়ে যান তারা। স্রেফ ২৭ বলে ফিফটি ছুঁয়ে এগোতে থাকেন লিভিংস্টোন। তবে সপ্তদশ ওভারে শর্টের বলে বোল্ড হয়ে বেথেল ফিরলে ভাঙে এই জুটি। ২৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৪ রান করে ফেরেন ইংলিশ ব্যাটার। একই ওভারে উইকেট বিলিয়ে দেন স্যাম কারেন।  

তবে একপ্রান্ত আগলে লড়তে থাকেন লিভিংস্টোন। জয়ের জন্য ১ রান বাকি থাকতে অবশ্য উইকেট হারাতে হয় তাকে। যাওয়ার আগে খেলে যান ৪৭ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৮৭ রানের এক দুর্দান্ত ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ৩ ওভারে ২২ রান খরচায় ৫ উইকেট নেন শর্ট। দুটি উইকেট নেন অ্যাবট।

বাংলাদেশ সময়: ০২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।