ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

গায়ানাকে হারিয়ে সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট লুসিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
গায়ানাকে হারিয়ে সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট লুসিয়া

মন্থর উইকেটে আগে ব্যাট করতে নেমে খুব বেশি রান নিতে পারেনি গতবারের চ্যাম্পিয়ন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। তবে সেই রান তাড়ায় বেগ পোহাতে হয়েছে সেন্ট লুসিয়া কিংসকে।

কিন্তু শেষদিকে তাণ্ডব চালিয়েছৈন রোস্টন চেইস ও অ্যারন জোন্স। তিন ওভারে ৬৫ রান তুলে শিরোপা জেতালেন দলকে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে আজ বাংলাদেশ সময় ভোরে শেষ হওয়া ম্যাচে ৬ উইকেটের জয় পায় সেন্ট লুসিয়া। আগে ব্যাট করতে নামা গায়ানা নির্ধারিত ২০ ওভারে সংগ্রহ করে ১৩৭ রান। ১১ বল হাতে রেখেই এই রান তাড়ায় করে ফেলে সেন্ট লুসিয়া।

একইসঙ্গে প্রথমবারের মতো শিরোপা জেতার স্বাদ নিল সেন্ট লুসিয়া কিংস। এর আগে সেন্ট লুসিয়া জুকস ও সেন্ট লুসিয়া স্টার্স নামেও সিপিএলে অংশগ্রহণ করেছিল ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএলে পাঞ্জাব কিংসের স্বত্বাধিকারী নেস ওয়াদিয়া, প্রীতি জিনতাদের কনসোর্টিয়াম ২০২১ সালে কিনে নেন এটি।  

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই রহমানউল্লাহ গুরবাজকে হারায় গায়ানা। আরেক ওপেনার মইন আলি ১৪ রান করে নেন বিদায়। তিনে নামা শাই হোপের ব্যাট থেকে আসে ২২ রান। এরপর ১১ রানে উইকেট হারান শিমরন হেটমায়ারও। ধীরগতির ব্যাটিংয়ে ১৮ ওভারে ১০২ রান সংগ্রহ করা গায়ানা তাণ্ডব চালায় শেষ দুই ওভারে।  

ডোয়াইন প্রিটোরিয়াস ও রোমারিও শেফার্ডের ঝড়ে ৩৬ রান আসে। ১২ বলে ২৫ রানে প্রিটোরিয়াস ও ৯ বলে ১৯ রানে অপরাজিত থানে শেফার্ড। সেন্ট লুসিয়ার হয়ে স্পিনার নুর আহমাদ তিন উইকেট নেন ১৯ রান খরচায়।

রান তাড়ায় নেমে গায়ানার মতোই অবস্থা হয় সেন্ট লুসিয়ার। ওপেনার জনসন চার্লস ৭ করে বিলিয়ে দেন উইকেট। ফাফ ডু প্লেসি ২১ বলে ২১ রান করে বিদায় নেন। টিম সাইফার্টের ব্যাট থেকে আসে স্রেফ ৩ রান। তবে পঞ্চম উইকেটে জুটি গড়েন চেইস ও জোন্স। কিন্তু ধীরগতির ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিতে পারছিলেন না তারা।

শেষদিকে গিয়ে তাণ্ডব চালান এই দুই ব্যাটার। শেষের তিন ওভারে দ্রুত রান তুলে নেওয়ার পথে প্রথম ওভারে ২৭, দ্বিতীয়টিতে ২০ ও তৃতীয়টিতে ১৮ রান সংগ্রহ করে দলকে জেতান শিরোপা। ৩১ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন জোন্স। আর ২২ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংসে ম্যান অব দ্য ম্যাচ হন চেইস।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।