ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

সময় শেষ হয়ে আসছে, টের পাওয়া যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্তও দিয়েছিলেন তেমন ইঙ্গিত।

এবার আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টিকে বিদায় বলে দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।  

মঙ্গলবার দিল্লিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, এই সিরিজের শেষ ম্যাচটি খেলেই তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি ঘটবে।  অবসরের সিদ্ধান্ত পরিবারের সঙ্গে আগেই আলাপ করে রেখেছিলেন বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ।  

তিনি বলেন ‘হ্যাঁ, এই সিরিজের শেষ ম্যাচের পরেই আমি টি-টোয়েন্টি থেকে অবসর নেব। আসলে এটা আমি এই সফরে আসার আগেই ঠিক করে রেখেছিলাম। আমি আমার পরিবারের সঙ্গে কথা বলেছি। আমার কোচ, অধিনায়ক, নির্বাচক এবং বোর্ড সভাপতিকেও সিদ্ধান্ত জানিয়েছি। ’

কেন এখন অবসরের সিদ্ধান্ত তার ব্যাখ্যায় রিয়াদ বলেন, ‘আমি মনে করি, এটাই সঠিক সময় এই ফরম্যাট থেকে সরে গিয়ে সামনে ওয়ানডে যা আছে, সেদিকে মনোযোগ দেওয়ার। আমার জন্য এবং পরের (টি-টোয়েন্টি) বিশ্বকাপের কথা যদি ভাবি, দলের জন্যও এটাই সঠিক সময়। ’

কেনিয়ার বিপক্ষে ২০০৭ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল মাহমুদউল্লাহর। এখন অবধি ১৩৯টি ম্যাচ খেলে ১১৭.৭৪ স্ট্রাইক রেট ও ২৩.৪৮ ২ হাজার ৩৯৫ রান এসেছে তার ব্যাট থেকে।

২০১৮ থেকে ২০২২ সালের মধ্যে ৪৩টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের অধিনায়কত্ব করেছেন তিনি, নেতৃত্ব দেন ২০২১ সালের বিশ্বকাপেও। তার অধীনে এই ফরম্যাটে সবচেয়ে বেশি ৪৩টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সাকিব আল হাসানের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১৬টি জয়ও পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময় : ১৭৩৩ ঘণ্টা, ৮ অক্টোবর, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।