ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ থেকে স্কটল্যান্ডকে বিদায় করে দিল দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
বিশ্বকাপ থেকে স্কটল্যান্ডকে বিদায় করে দিল দ. আফ্রিকা

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেঙে গেল স্কটল্যান্ডের। তাদের ৮০ রানের বিশাল ব্যবধান হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

 

আজ দুবাইয়ে গ্রুপ 'বি'র ম্যাচে লরা ওলভার্ড, তাজমিন ব্রিটস এবং মারিজানে ক্যাপের ব্যাটে ভর করে ৫ উইকেটে ১৬৬ রান করে প্রোটিয়ারা। যা এই আসরে সর্বোচ্চ সংগ্রহ। বল হাতে স্কটিশ মেয়েরা রান আটকাতে পারেনি। ৩১ রানে ১ উইকেট পেয়ে তাদের সেরা বোলার ক্যাথরিন ব্রাইস।  

আইসিসির সহযোগী সদস্য স্কটল্যন্ড এবারই প্রথমবার মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছে। আগের ম্যাচে বাংলাদেশের কাছে হেরে যাওয়া দলটি এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৮৬ রানে অলআউট হয়েছে। সর্বোচ্চ ১৪ রান করেছেন ক্যাথরিন ফ্রেজার। প্রোটিয়া বোলার ননকুলুলেকো এমলাবা ১২ রানে নিয়েছেন ৩ উইকেট।

৩ ম্যাচে ২ জয় নিয়ে ৪ পয়েন্ট দক্ষিণ আফ্রিকার। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইংল্যান্ড। নেট রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে প্রোটিয়ারা। ২ পয়েন্ট করে অর্জন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের। তবে রানের হিসাবে এগিয়ে থাকায় ক্যারিবীয়রা আছে তিনে। আর ৩ ম্যাচের তিনটিতেই হেরে বিদায় নিশ্চিত হয়েছে স্কটল্যান্ডের।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।