ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

চার-ছক্কায় যে রেকর্ড গড়ল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
চার-ছক্কায় যে রেকর্ড গড়ল ভারত

বাংলাদেশি বোলারদের তুলোধুনো করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ পেল ভারত। হায়দরাবাদে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৬ উইকেটে ২৯৭ রান করেছে তারা।

এর মধ্যে ৪৭টি বাউন্ডারি মেরেছে তারা। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ।

সবমিলিয়ে বাংলাদেশের বিপক্ষে আজ ২৫টি চার ও ২২টি ছক্কা হাঁকিয়েছেন ভারতীয় ব্যাটাররা। বাউন্ডারি থেকে এসেছে ২৩২ রান।  এক ইনিংসে সর্বোচ্চ বাউন্ডারির আগের রেকর্ডটি ছিল চেক প্রজাতন্ত্রের। ২০১৯ সালে তুরস্কের বিপক্ষে ৪৩টি বাউন্ডারির দেখা পায় তারা।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরিয়নে গত বছর ৪২টি বাউন্ডারি হাঁকিয়েছে দক্ষিণ আফ্রিকা। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একই সংখ্যক বাউন্ডারি মেরেছে ভারতও।  তালিকার ঠিক পরেই অবশ্য লঙ্কানদের নাম। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে তাদের ইনিংসে বাউন্ডারি ছিল ৪১টি।

শুধুমাত্র তিন রানের জন্য দ্বিতীয় দল হিসেবে আজ তিনশ ছুঁতে পারেনি ভারত। গত বছর এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩ উইকেটে ৩১৪ রান তোলে নেপাল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই কোনো দলের সর্বোচ্চ সংগ্রহ। পূর্ণসদস্যের দেশগুলোর মধ্যে ভারতই সবার প্রথমে। এর আগে ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে ২৭৮ রান করেছিল আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।