ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হারে শেষ বাংলাদেশের বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
হারে শেষ বাংলাদেশের বিশ্বকাপ

হতাশার বিশ্বকাপের শেষও হলো হারে। অথচ শুরুটা হয়েছিল খরা কাটনো একটা জয়ে।

কিন্তু এরপর একে একে তিন ম্যাচ হেরেছে বাংলাদেশ, তেমন প্রতিদ্বন্দ্বীতাও গড়তে পারেনি। স্কটল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচ বাদ দিলে হতাশার এক টুর্নামেন্টই শেষ করলো বাংলাদেশ।  

শনিবার দুবাইয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। শুরুতে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১০৬ রান করে বাংলাদেশের মেয়েরা। পরে ওই রান তাড়া করতে নেমে () ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকার মেয়েরা।  

ইনিংসের দ্বিতীয় বলেই মারিজানে ক্যাপের ডেলিভারি উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার দিলারা আক্তার। শুরুর ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে ৪৫ বলে ৩৬ রানের জুটি গড়েন সোবহানা মোস্তারি ও সাথী রানী। অষ্টম ওভারে মিডউইকেটে ক্যাচ তুলে দিয়ে সাথী বিদায় নিলে ভাঙে এই জুটি। ৩০ বলে ১৯ রানের ধীরগতির ইনিংস খেলে বিদায় নেন তিনি।

তৃতীয় উইকেটে জুটি গড়ে দলের হাল ধরেন জ্যোতি ও মোস্তারি। যদিও তারা রান তুলতে পারছিলেন না দ্রুতগতিতে। ৫৬ বলে তাদের জুটিটি ছিল ৪৫ রানের। অষ্টাদশ ওভারে এমলাবার বুঝে উঠতে পারেননি মোস্তারি। বোল্ড হয়ে ৪৩ বলে ৩৮ রান করে ফেরেন তিনি। তবে জ্যোতি লড়তে থাকেন শেষ পর্যন্ত। ৩৮ বলে ৩২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

ছোট লক্ষ্য তাড়ায় নেমে তেমন চাপে পড়তে হয়নি দক্ষিণ আফ্রিকাকে। ১২ বলে ৭ রান করে তৃতীয় ওভারের শেষ বলে লরা উলভার্টকে আউট করেন ফাহিমা খাতুন। এরপর ৫৩ রানের জুটি গড়েন তাজমিন ব্রিটস ও আন্নেকে বোসচ। তাদের জুটিও ভাঙেন ফাহিমা। ২৫ বলে ২৫ রান করা আন্নেকাকে সাজঘরে ফেরত পাঠান তিনি।  

৪১ বলে ৪২ রান করা তাজমিনকে আউট করেন রিতু মণি। দক্ষিণ আফ্রিকার অবশ্য তাতে জয় পেতে সমস্যা হয়নি। মারিজানে কাপপ ও চলে ট্রাইঅন দলকে লক্ষ্যে পৌঁছে দেন। বাংলাদেশের বিশ্বকাপ শেষ হয় হার দিয়ে।  

বাংলাদেশ সময় : ২২৫১ ঘণ্টা, ১২ অক্টোবর, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।