ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাবরসহ বাদ পড়লেন শাহিন-নাসিমও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
বাবরসহ বাদ পড়লেন শাহিন-নাসিমও

বাবর আজমকে বাদ দেওয়ার খবর চাউর হয় আগেই। এবার ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টের জন্য শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহকেও বিশ্রামে পাঠাল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

বাবরের ফর্ম নিয়ে বেশ কদিন ধরেই কথা হচ্ছে। টেস্টে শেষ ১৮ ইনিংসে একবার ফিফটির দেখা পাননি। ২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত তার ব্যাটিং গড় ২১ এরও নিচে।

এতোকিছুর পরও দলের সেরা ব্যাটারের কথা বললে সবার আগেই উঠে আসে বাবরের নাম। এমনকি অধিনায়কত্ব হারানোর পর দলে তার জায়গা নিয়ে কখনো সংশয় ছিল না। অধিনায়ক ও কোচ সবসময় পাশে থেকেছেন তার।

তবে নতুন নির্বাচক কমিটি এসেই বেশ সাহসী সিদ্ধান্ত পথেই হাঁটল। দলের বাইরে থাকাটা বরং বাবরের জন্য ভালো হবে বলে মনে করছেন নির্বাচকরা।

কমিটির অন্যতম সদস্য আকিব জাভেদ বলেন, ‘আমরা বিশ্বাস করি, আন্তর্জাতিক ক্রিকেট থেকে এই বিরতি তাদের ফিটনেস, আত্মবিশ্বাস ও মানসিক প্রশান্তি ফেরাতে সাহায্য করবে; যেন তারা ভবিষ্যতের চ্যালেঞ্জগুলোর সামনে সর্বোচ্চ প্রস্তুত থাকতে পারে। তারা এখনো আমাদের অন্যতম সেরা প্রতিভাবান খেলোয়াড় এবং পাকিস্তান ক্রিকেট তাদের দেওয়ার আরও অনেক কিছু আছে। এই সময়ে দৃঢ়ভাবে তাদের পাশে আছি আমরা। যাতে করে আগামীতে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে পারে। ’

বাবরের মতো শাহিনও নিজের  ছায়া হয়ে আছেন। ২০২৩ সালের শুরু থেকে ১১ ইনিংসে কেবল ১৭ উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার। এর আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টেও বাদ দেওয়া হয়েছিল তাকে। নতুন বলে তার আগের সেই ধাঁচ নেই আর।

ছন্দে নেই নাসিম শাহও। মুলতানে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে হুমকিস্বরূপ হয়ে উঠতে পারেননি ডানহাতি এই পেসার। ২ উইকেটের বিনিময়ে খরচ করেছেন ১৫৭ রান। তাও মাত্র ৩১ ওভার বোলিং করে।

তিন তারকার পরিবর্তে পাকিস্তান দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন হাসিবুল্লাহ, মেহরান মমতাজ। এছাড়া দলে আছেন অনভিষিক্ত কামরান গুলাম।

এদিকে আগামী ১৫ অক্টোবর শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে ইনিংস ও ৪৭ রানে হেরেছে পাকিস্তান।  

শেষ দুই টেস্টের জন্য পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আব্দুল্লাহ শফিক, হাসিবুল্লাহ, কামরান গুলাম, মেহরান মমতাজ, মির হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান, নোমান আলী, সায়েম আইয়ুব, সাজিদ খান, সালমান আগা ও জাহিদ মেহমুদ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।