ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আইসিসির সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার কামিন্দু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
আইসিসির সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার কামিন্দু

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে আলো ছড়ান কামিন্দু মেন্ডিস। গড়েন বেশ কয়েকটি রেকর্ডও।

ইংল্যান্ডের বিপক্ষেও ধারাবাহিতক ছিলেন তিনি। দারুণ এই পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। পেয়েছেন আইসিসির সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের তকমা।  

আজ নিজেদের ওয়েবসাইটে সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারের নাম প্রকাশ করে আইসিসি। যেখানে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও সতীর্থ প্রবাথ জয়াসুরিয়াকে পেছনে ফেলেছেন কামিন্দু। অপরদিকে মেয়েদের মাসসেরা নির্বাচিত হয়েছেয় ইংল্যান্ডের ট্যামি বাউমন্ট। তিনি পেছনে ফেলেছেন আয়ারল্যান্ডের আইমি ম্যাগুইয়ার ও আরব আমিরাতের ইশা ওজাকে।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো মাসসেরা নির্বাচিত হন কামিন্দু। আগেরবার নির্বাচিত হয়েছিলেন চলতি বছরের মার্চ মাসে। গত মাসে লঙ্কান এই ব্যাটার নিউজিল্যান্ডের বিপক্ষে ছিলেন দুর্দান্ত। ঘরের মাঠে প্রথম টেস্টে ১১৪ রানের ইনিংস খেলেন তিনি। পরের ম্যাচে খেলেন অপরাজিত ১৮২ রানের ইনিংস। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষেও ফর্মে ছিলেন তিনি। শ্রীলঙ্কার ঐতিহাসিক জয়ে খেলেন ৬৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।  

সবমিলিয়ে সেপ্টেম্বরে চার টেস্টে কামিন্দু ৯০.২০ গড়ে করেন ৪৫১ রান। একইসঙ্গে গড়েন বেশ কয়েকটি রেকর্ডও। টেস্ট ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে প্রথম আট টেস্টে পঞ্চাশোর্ধ ইনিংস খেলার মাইলফলক গড়েন তিনি। এছাড়া ৭৫ বছরের মধ্যে দ্রুততম এক হাজার টেস্ট রানের রেকর্ডও আসে তার ব্যাট থেকে। তাইতো পুরস্কারটি অনুমিতভাবেই তার হাতেই উঠছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।