ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

নেলসন অভিষেকে কিউইদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
নেলসন অভিষেকে কিউইদের বড় জয়

ঢাকা: পুরো সিরিজ জুড়ে প্রতিকূল আবহাওয়ায় নেলসনের স্যাক্সটন ওভালে প্রথমবারের মতো ওয়ানডে আয়োজন নিয়ে শঙ্কা ছিল। কিন্তু শনিবার সকালের রৌদ্রোজ্জ্বল নীলআকাশ আশাহত করেনি।

পরে বৃষ্টি নেমেছিল, কিন্তু ততক্ষণে ওয়েস্ট ইন্ডিজের নাগালের বাইরে চলে গিয়েছিল ম্যাচ। চতুর্থ ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ক্যারিবীয়দের ৫৮ রানে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ এ এগিয়ে গেল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড: ২৮৫/৬ (৫০ ওভার)
ওয়েস্ট ইন্ডিজ: ১৩৪/৫ (৩৩.৪/৩৩.৪ ওভার, লক্ষ্য ১৯৩ রান)
ফল: নিউজিল্যান্ড জয়ী ৫৮ রানে

নিউজিল্যান্ড তাদের ইনিংস শেষ করে ২৮৫ রানে, কুইন্সটাউনের চেয়ে দুই রান বেশি। তবে এবার তারা খেলল ৫০ ওভার। ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় দারুণ সংগ্রহ করেছিল স্বাগতিকরা। টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ৪৭ বা তার বেশি রান করেছে। শুধু মার্টিন গুপ্টিল করেছেন অর্ধশতক, ৮১ রানের ম্যাচ সেরা ইনিংস খেলেছেন।

অন্যদিকে চোটাক্রান্ত ক্যারিবীয়রা জ্বলে উঠতে পারেনি। লেন্ডি সিমন্স ও ডোয়াইন ব্রাভো সমান ৪৩ রান করেছেন। এটিই দলের ব্যক্তিগত সেরা। ২৪ রান এসেছে কার্ক এডওয়ার্ডসের ব্যাটে।

দলীয় ২ রানের মধ্যে ওপেনার চ্যাডউইক ওয়ালটন ও জনসন চার্লস রানের খাতা না খুলতে বিদায় নেন। এরপর এই তিনটি ইনিংস ছাড়া আর উল্লেখ করার মতো পারফরমেন্স দেখা যায়নি।

এর আগে ব্যাট করতে নেমে জেসি রাইডারের (৪৭) সঙ্গে ৫৬ ও কেন উইলিয়ামসনকে (৪৭) নিয়ে ৮৮ রানের জুটি গড়েন গুপ্টিল। এই কিউই ব্যাটসম্যানকে নিয়ে ৫৯ রানের দ্বিতীয় সেরা জুটি গড়েন রস টেলর (৪৯)।

উইন্ডিজদের হয়ে দুটি উইকেট নেন ব্রাভো। একটি করে পান জ্যাসন হোল্ডার, টিনো বেস্ট ও সুনিল ‍নারাইন।

পঞ্চম ও শেষ ওয়ানডে হবে হ্যামিল্টনে ৮ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ৪ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।