ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ক্রিকেট লিগের প্রথম রাউন্ড অমীমাংসিত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৪
ক্রিকেট লিগের প্রথম রাউন্ড অমীমাংসিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার: কুয়াশাচ্ছন্ন আবহাওয়ায় বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ ও শেষ দিন ওয়ালটন মধ্যাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের ম্যাচটি মাঠেই গড়ায়নি, ফল ড্র। আর বিসিবি উত্তরাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের ম্যাচটি কয়েক ওভার খেলা হয়েছে, কিন্তু সেটাও থেকেছে অমীমাংসিত।

তবে এই ম্যাচটিতে প্রাপ্তি উত্তরাঞ্চলের দুটি শতক।

বিসিবি উত্তরাঞ্চল: প্রথম ইনিংস- ৪২১/১০, দ্বিতীয় ইনিংস- ৩৪১/৬
প্রাইম ব্যাংক ‍দক্ষিণাঞ্চল: প্রথম ইনিংস- ৪২৭/৮ ডি.
ফল: ম্যাচ ড্র

বিকেএসপির তিন নম্বর মাঠে খেলা হয়েছে তিন ইনিংস। সুযোগ পেয়ে উত্তর ও দক্ষিণের ব্যাটসম্যানরা জ্বলে উঠেছেন দারুণভাবে। শেষদিন দুটি শতক মিলিয়ে হয়েছে পাঁচটি। প্রথম ইনিংসে উত্তরাঞ্চলের অধিনায়ক মুশফিকুর রহিম রানের খাতা না খুলে বিদায় নিলেও শেষ ইনিংসে পেয়েছেন তিন অঙ্কের দেখা।

১০০ রানে তিন উইকেট হারালে নাঈম ইসলামকে নিয়ে ২২৩ রানের অসাধারণ জুটি গড়েন জাতীয় দলের এই অধিনায়ক। ১০৭ বলে ১১ চার ও পাঁচ ছয়ে শতক পান মুশফিক, পরের বলে সোহাগ গাজীর শিকার হন। ইনিংসে আরেকটি সেঞ্চুরি পাওয়া নাঈম ১০৬ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছ‍াড়েন। প্রথম ইনিংসে নড়বড়ে নব্বইয়ে (৯৯) রান আউট হওয়া নাসির হোসেন দ্বিতীয় ইনিংসে পেলেন ফিফটি। ৫০ রানে তৈয়বুর পারভেজের শিকার হন জাতীয় দলের তারকা।

ফরহাদ রেজা ৪ রানে অপরাজিত থাকতে বিকেল সাড়ে চারটায় ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

এই ম্যাচে অন্য তিন সেঞ্চুরির মালিক উত্তরাঞ্চলের ফরহাদ রেজা (১৫৩), দক্ষিণাঞ্চলের ইমরুল কায়েস (১২৭) ও মিথুন আলী (১০৭)। ম্যাচসেরা হয়েছেন অলরাউন্ডার ফরহাদ রেজা।

ইসলামী ‍ব্যাংক পূর্বাঞ্চল: প্রথম ইনিংস- ৩০৩/১০, দ্বিতীয় ইনিংস- ২৩৪/১
ওয়ালটন মধ্যাঞ্চল: প্রথম ইনিংস- ৪৭৫/১০
ফল: ম্যাচ ড্র

বিকেএসপির দুই নম্বর মাঠে পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের ম্যাচটি শেষদিন মাঠে গড়ায়নি। তবে প্রথম ইনিংসে ২৬৭ রানের অসাধারণ ইনিংস খেলে ঠিকই ম্যাচসেরা হলেন মধ্যাঞ্চলের ওপেনার শামসুর রহমান। আগের তিনদিনে পূর্বাঞ্চলের ৩০৩ রানের জবাবে তার ব্যাটিং পারফরমেন্সে ৪৭৫ রান করে মধ্যাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে পিছিয়ে থেকে খেলতে নেমে তামিম ইকবালের পূর্ব বাহিনী নাজিম উদ্দিন (৯৭) ও নাফীস ইকবালের (৬৩) ব্যাটে এক উইকেটে ২৩৪ রান করে।

১৮ জানুয়ারি মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল এবং পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চল দ্বিতীয় রাউন্ডে লড়বে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa