ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ম্যাথুস-পেরেরার আক্ষেপেও দিন শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
ম্যাথুস-পেরেরার আক্ষেপেও দিন শ্রীলঙ্কার ছবি: দিলরুয়ান পেরেরা ও অ্যাঞ্জেলো ম্যাথুস

শারজা: শারজা টেস্টের দ্বিতীয় দিন পুরোটাই নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে শ্রীলঙ্কা। পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে ৪২৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে তারা।

দলীয়ভাবে সফল হলেও নব্বইয়ের ঘরে গিয়ে শতকবঞ্চিত হওয়ায় ব্যক্তিগতভাবে আক্ষেপে পুড়লেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ও অভিষিক্ত দিলরুয়ান পেরেরা। শেষ বিকেলে মাঠে নেমে দুই ওপেনার খুররম মনজুর (১৪*) ও আহমেদ শেহজাদের ব্যাটিংয়ে (৫*) বিনা উইকেটে ১৯ রান করেছে পাকিস্তান।

দ্বিতীয় দিন শেষে
শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ৪২৮/৯ ডি.
পাকিস্তান: প্রথম ইনিংস- ১৯/০ (৬ ওভার)

২২০ রানে পাঁচ উইকেট হারিয়ে শুক্রবার ব্যাট করতে নামেন ম্যাথুস, সঙ্গে ছিলেন প্রসন্ন জয়াবর্ধনে। দিনের ষষ্ঠ ওভারের প্রথম বলে ৩৫ রানে মোহাম্মদ তালহার শিকার হন প্রসন্ন। মধ্যাহ্নবিরতির আগে এই একটিমাত্র উইকেট হারিয়েছিল লঙ্কানরা। এর আগে ক্যারিয়ারের ১৩তম অর্ধশতক পান লঙ্কান অধিনায়ক।

৭৩ রানের এই জুটি ভাঙলে অভিষেক টেস্টে মাঠে নামেন দিলরুয়ান। ম্যাথুসের সঙ্গে ১১২ রানের শক্ত জুটি গড়েন তিনি।

তৃতীয় টেস্ট শতক থেকে ৯ রান দূরে থাকতে জুনাইদ খানের বলে আহমেদ শেহজাদের তালুবন্দি হন ম্যাথুস। ব্যাট হাতে ২৫৬ বল মোকাবিলা করে পাঁচ চার ও এক ছয়ে ৯১ রান করেন এই অলরাউন্ডার। রঙ্গনা হেরাথ প্রথম বলেই পাকিস্তানে পেসারের শিকার হলে শামিন্দা এরাঙ্গাকে নিয়ে ৭২ রানের আরেকটি ভালো জুটি গড়েন দিলরুয়ান।

তবে ক্যারিয়ারের প্রথম টেস্টেই তিন অঙ্কের কাছে থেকেও পৌঁছাতে পারলেন না এই ডানহাতি। ২৪৭ বলে ১২ চার ও দুই ছয়ে ৯৫ রানে তালহার কাছে আউট হন দিলরুয়ান। এর আগে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি মারেন ১৭৬ বলে।

এরাঙ্গা ২৫ ও সুরাঙ্গা লাকমল ৩ রানে অপরাজিত থাকতে ইনিংস ঘোষণা করা হয়।

পাকিস্তানের হয়ে তালহা ও জুনাইদ তিনটি করে উইকেট পান। দুটি নেন সাঈদ আজমল।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ১৭ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa